artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ৫:৩৫

ফাইনালের টিকিট কার হাতে গেইল না রাসেল

media

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম সেমিফাইনালে রাশাহীকে হারিয়ে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা। আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে শক্তিশালী চট্টগ্রাম ও রাজশাহী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম সেমিফাইনালে রাশাহীকে হারিয়ে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা। আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে শক্তিশালী চট্টগ্রাম ও রাজশাহী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

জিতলেই ফাইনাল। ‌উত্তেজনার এই লড়াইয়ে রাজশাহী রয়্যালস যেমন চাইবে না তেমনি চাইবে না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। কাজেই অলিখিত ভাবেই বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হাই ভোল্টেজ ম্যাচের তকমা পেয়ে গেছে। ফাইনালের এই মিশনে কে হাসবে শেষ হাসি? টি-টোয়েন্টি ক্রিকেটের মহারাজা ক্রিস গেইল নাকি তাঁর স্বদেশী আন্দ্রে রাসেল।

এই ম্যাচের জয়ী দলের হাতেই উঠবে ফাইনালের টিকিট। শেষ পর্যন্ত কার হাতে উঠবে এই টিকিট তা এখনই বলা মুশকিল। কারণ এলিমিনেটর ম্যাচে মাশরাফির ঢাকা প্লাটুনকে যেভাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স গুঁড়িয়ে দিয়েছে তাতে নিশ্চয়ই তাদের পক্ষেই পড়বে সবার ভোট। চট্টগ্রামে মজুত আছেন নুন্যতম পাঁচ ব্যাটসম্যান।

ব্যাটিংয়ে উড়ন্ত ফর্মে আছেন ইমরুল কায়েস ও মাহমুদুউল্লাহ রিয়াদ। আছেন টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইলও। যদিও এখনো তাকে স্বরুপে দেখা যায়নি। কিন্তু ক্রিকেটে ফর্মে ফিরতে একটি ম্যাচই যথেষ্ট। সেই ম্যাচটিই যদি আগামি কালের ম্যাচ হয় তাহলে কিন্তু আর কাউকেই প্রয়োজন নেই। অতীত পরিসংখ্যান সেই স্বাক্ষ্যই দেয়। আর বোলিংয়ে অভিজ্ঞ রুবেল হোসেনের সঙ্গে আছেন চলতি বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মেহেদি হাসান রানা ও নাসুম আহমেদ।

অতএব রাজশাহী ভক্তদের কিছুটা দুর্ভাবনায় থাকতেই হচ্ছে। কারণ রাজশাহীও যে একেবারেই হাত পা গুটিয়ে বসে থাকবে সেকথা কল্পনাই করা ভুল। প্রথম কোয়ালিফায়ারে খুলনার বিপক্ষে তো রাজশাহী উড়ে গেল! যারা বলবেন তাদের এটাও মাথায় রাখা উচিত যে, ওই ম্যাচে মোহাম্মদ আমিরের মতো সুইং বিস্ময় ছিলো বলেই লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব আর আন্দ্রে রাসেলের মতো বিস্ফোরক ব্যাটসম্যানকে স্বল্প সংগ্রহেই ফিরতে হয়েছে।

যদি লিটন-আফিফ জুটি জ্বলে উঠতো আর আন্দ্রে রাসেল তার তাণ্ডুবে ব্যাটিং উপহার দিতেন নিশ্চয়ই খুলনা পুড়ে খাঁক হয়ে যেত। রাজশাহী অন্তত একটি জায়গা নির্ভার থাকতে পারে যে আগামিকালের ম্যাচে প্রতিপক্ষ দলে নেই একজন আমির। সুতরাং লিটন-আফিফের ম্যাচ উইনিং জুটির ইনিংস ভ্রূণেই বিনষ্ট হওয়ার কোনো সম্ভাবনা নেই। আন্দ্রে রাসেলের বেলায়ও যা সত্যি। তাছাড়া বল হাতে আবু যায়েদ রাহি, শোয়েব মালিক ও মোহাম্মদ ইরফান দপ করে জ্বলে উঠেন, চট্টগ্রামের ইনিংসও বালুর বাঁধের মতো ভেঙে পড়বে না তারই বা নিশ্চয়তা কি?

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা