artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ৫:৩৫

ফাইনালের টিকিট কার হাতে গেইল না রাসেল

media

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম সেমিফাইনালে রাশাহীকে হারিয়ে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা। আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে শক্তিশালী চট্টগ্রাম ও রাজশাহী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম সেমিফাইনালে রাশাহীকে হারিয়ে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা। আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে শক্তিশালী চট্টগ্রাম ও রাজশাহী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

জিতলেই ফাইনাল। ‌উত্তেজনার এই লড়াইয়ে রাজশাহী রয়্যালস যেমন চাইবে না তেমনি চাইবে না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। কাজেই অলিখিত ভাবেই বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হাই ভোল্টেজ ম্যাচের তকমা পেয়ে গেছে। ফাইনালের এই মিশনে কে হাসবে শেষ হাসি? টি-টোয়েন্টি ক্রিকেটের মহারাজা ক্রিস গেইল নাকি তাঁর স্বদেশী আন্দ্রে রাসেল।

এই ম্যাচের জয়ী দলের হাতেই উঠবে ফাইনালের টিকিট। শেষ পর্যন্ত কার হাতে উঠবে এই টিকিট তা এখনই বলা মুশকিল। কারণ এলিমিনেটর ম্যাচে মাশরাফির ঢাকা প্লাটুনকে যেভাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স গুঁড়িয়ে দিয়েছে তাতে নিশ্চয়ই তাদের পক্ষেই পড়বে সবার ভোট। চট্টগ্রামে মজুত আছেন নুন্যতম পাঁচ ব্যাটসম্যান।

ব্যাটিংয়ে উড়ন্ত ফর্মে আছেন ইমরুল কায়েস ও মাহমুদুউল্লাহ রিয়াদ। আছেন টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইলও। যদিও এখনো তাকে স্বরুপে দেখা যায়নি। কিন্তু ক্রিকেটে ফর্মে ফিরতে একটি ম্যাচই যথেষ্ট। সেই ম্যাচটিই যদি আগামি কালের ম্যাচ হয় তাহলে কিন্তু আর কাউকেই প্রয়োজন নেই। অতীত পরিসংখ্যান সেই স্বাক্ষ্যই দেয়। আর বোলিংয়ে অভিজ্ঞ রুবেল হোসেনের সঙ্গে আছেন চলতি বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মেহেদি হাসান রানা ও নাসুম আহমেদ।

অতএব রাজশাহী ভক্তদের কিছুটা দুর্ভাবনায় থাকতেই হচ্ছে। কারণ রাজশাহীও যে একেবারেই হাত পা গুটিয়ে বসে থাকবে সেকথা কল্পনাই করা ভুল। প্রথম কোয়ালিফায়ারে খুলনার বিপক্ষে তো রাজশাহী উড়ে গেল! যারা বলবেন তাদের এটাও মাথায় রাখা উচিত যে, ওই ম্যাচে মোহাম্মদ আমিরের মতো সুইং বিস্ময় ছিলো বলেই লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব আর আন্দ্রে রাসেলের মতো বিস্ফোরক ব্যাটসম্যানকে স্বল্প সংগ্রহেই ফিরতে হয়েছে।

যদি লিটন-আফিফ জুটি জ্বলে উঠতো আর আন্দ্রে রাসেল তার তাণ্ডুবে ব্যাটিং উপহার দিতেন নিশ্চয়ই খুলনা পুড়ে খাঁক হয়ে যেত। রাজশাহী অন্তত একটি জায়গা নির্ভার থাকতে পারে যে আগামিকালের ম্যাচে প্রতিপক্ষ দলে নেই একজন আমির। সুতরাং লিটন-আফিফের ম্যাচ উইনিং জুটির ইনিংস ভ্রূণেই বিনষ্ট হওয়ার কোনো সম্ভাবনা নেই। আন্দ্রে রাসেলের বেলায়ও যা সত্যি। তাছাড়া বল হাতে আবু যায়েদ রাহি, শোয়েব মালিক ও মোহাম্মদ ইরফান দপ করে জ্বলে উঠেন, চট্টগ্রামের ইনিংসও বালুর বাঁধের মতো ভেঙে পড়বে না তারই বা নিশ্চয়তা কি?

‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নীতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে ৩ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী