artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ২:০৩

আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচারে সাংসদ সাদেক খান

media

রাজধানী ঢাকার আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে নির্বাচনী সভায় বেলা ১১টা থেকে উপস্থিত হওয়ার কথা আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের।  

রাজধানী ঢাকার আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে নির্বাচনী সভায় বেলা ১১টা থেকে উপস্থিত হওয়ার কথা আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের। তবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিনি সেখানে আসেননি। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সেখানে উপস্থিত হন ঢাকা ১৩ আসনের সাংসদ সাদেক খান।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী কোনো সাংসদ কোনো প্রার্থীর পক্ষে প্রচার চালাতে বা নির্বাচনের কোনো কাজে যুক্ত থাকতে পারবেন না।

এই বিষয়ে সাংসদ সাদেক খানকে প্রশ্ন করা হলে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, 'আমি এমনিতেই এসেছি। একটু পরে চলে যাব। নির্বাচনী প্রচারে অংশ নেব না।'

প্রথমে মঞ্চে বসে থাকলেও গণমাধ্যমকর্মীরা প্রশ্ন করার পর তিনি সরে যান। এর কিছুক্ষণ পর শতদল কমপ্লেক্স মাঠ থেকে বের হয়ে যান তিনি।  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ঢাকা উত্তরের ২৮ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. ফোরকান হোসেন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর হামিদা আক্তার এবং ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ সভায় উপস্থিত থেকে নৌকার পক্ষে ভোট চেয়ে স্লোগান ও বক্তৃতা দিচ্ছেন।

শতদল কমপ্লেক্সের সভা শেষে ঢাকা ১৩ আসনের ২৮, ২৯, ৩০ ও ৩২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করবেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও আওয়ামী লীগের দলীয় নেতারা।

‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নীতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে ৩ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী