artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ১২:২৫

শাহজালালে বিমান চলাচল স্বাভাবিক

media

সাত ঘণ্টা পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সকল বিমান চলাচল শুরু হয়।

সাত ঘণ্টা পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সকল বিমান চলাচল শুরু হয়।

এর আগে ঘন কুয়াশার কারণে মঙ্গলবার ভোর চারটা থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখা হয়েছিল। এরপর থেকে বেলা ১১টা পর্যন্ত আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ গন্তব্যে কোনো ফ্লাইট ছেড়ে যায়নি। অবতরণ করেনি বিদেশ থেকে আসা কোনো বিমান।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপপরিচালক বেনি মাধব বিশ্বাস বলেন, কুয়াশার কারণে ভিজিবিলিটি শূন্য হওয়ায় ভোর চারটা থেকে বিমান ওঠানামা বন্ধ রাখতে হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে বেলা ১১টা থেকে বিমান ওঠানামা স্বাভাবিক হয়। এখন অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট চলাচল করছে।

জানা যায়, রানওয়েতে সাধারণত দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে বিমান ওঠানামা করে। বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা ভোর থেকে ১০০ মিটারে নেমে আসায় ফ্লাইট চলাচল বন্ধ রাখা হয়েছিল।

অস্ট্রেলিয়ায় এয়ার ট্যাঙ্ক বিধ্বস্ত হয়ে নিহত ৩ বাংলা একাডেমি পুরস্কার পেলেন ১০ সাহিত্যিক ‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সীমান্তে বিএসএফ’র গুলিতে ৪ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ