artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, জানুয়ারি ১২, ২০২০ ৪:০৭

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন পন্টিং-ওয়ার্ন

media

অস্ট্রেলিয়ার ইতিহাসে ভয়ংকরি দাবানল ছড়িয়ে পড়েছে পুরো দেশ জুড়ে। এতে ৫০ কোটিরও বেশি পশুপাখি মারা গেছে সেই সাথে ১৬শত’র বেশি বাড়িঘর পুড়ে গেছে। তাই তো দেশটির ভয়াবহতম প্রাকৃতিক বিপর্যয়ের সময় হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির তারকা মহাতারকারা। 

অস্ট্রেলিয়ার ইতিহাসে ভয়ংকরি দাবানল ছড়িয়ে পড়েছে পুরো দেশ জুড়ে। এতে ৫০ কোটিরও বেশি পশুপাখি মারা গেছে সেই সাথে ১৬শত’র বেশি বাড়িঘর পুড়ে গেছে। তাই তো দেশটির ভয়াবহতম প্রাকৃতিক বিপর্যয়ের সময় হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির তারকা মহাতারকারা। 

এর মধ্যে নিজের ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে দিয়েছিলেন শেন ওয়ার্ন। সেখান থেকে প্রাপ্য অর্থের পুরোটাই ত্রাণের জন্য দান করেছেন তিনি। এবার অবসর ভেঙে আবারো ক্রিকেট ময়দানে ফিরছেন অজি কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং এবং শেন ওয়ার্ন।

কেবল পন্টিং আর শেন ওয়ার্নই নন, ক্রিকেট মাঠে অবসর ভেঙে ফিরছেন অস্ট্রেলিয়ার আরো অনেক কিংবদন্তি ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট, গতি তারকা ব্রেট লি, বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক, অলরাউন্ডার শেন ওয়াটসন আরো আছেন জাস্টিন ল্যাঙ্গারও।

আগামী ফেব্রুয়ারির ৮ তারিখ মেলবোর্নে আয়োজিত হবে প্রীতি এই ম্যাচটি। এই ম্যাচ থেকে উপার্জিত অর্থের পুরোটাই দান করা হবে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে। এই ব্যাপারে শেন ওয়ার্ন বলেন, ‘এমন দু:সময়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। হোক সেটা ক্রিকেট মিউজিক, ছবি কিংবা টিভি যে যেখান থেকে পারবেন আশা করব সাহায্যের জন্য এগিয়ে আসবেন।‘

কেবল দেশীয় ক্রিকেটার কিংবা অন্যান্য ক্ষেত্রের কিংবদন্তিদের নিয়েই আয়োজন হবে না এই প্রীতি ম্যাচের। সেই সঙ্গে বিশ্বের নানান প্রান্তের কিংবদন্তিদেরও আমন্ত্রণ জানাবে অজিরা। এই তালিকায় নাম আছে ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি এছাড়া আরো আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্র্যায়ান লারাকেও।

এ সম্পর্কে পন্টিং বলেন, ‘যারা ক্রিকেট কিংবা অন্যান্য কারণে অস্ট্রেলিয়ায় ভ্রমণে এসেছেন আমি আশা করি সবাইই খুব ভালো সময় কাটিয়েছেন। এখন আমরা অনুরোধ করছি সবাইকে এমন দুর্যোগের সময় সবাই যেন এগিয়ে আসে।‘

সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী