artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, জানুয়ারি ১২, ২০২০ ৪:০৭

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন পন্টিং-ওয়ার্ন

media

অস্ট্রেলিয়ার ইতিহাসে ভয়ংকরি দাবানল ছড়িয়ে পড়েছে পুরো দেশ জুড়ে। এতে ৫০ কোটিরও বেশি পশুপাখি মারা গেছে সেই সাথে ১৬শত’র বেশি বাড়িঘর পুড়ে গেছে। তাই তো দেশটির ভয়াবহতম প্রাকৃতিক বিপর্যয়ের সময় হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির তারকা মহাতারকারা। 

অস্ট্রেলিয়ার ইতিহাসে ভয়ংকরি দাবানল ছড়িয়ে পড়েছে পুরো দেশ জুড়ে। এতে ৫০ কোটিরও বেশি পশুপাখি মারা গেছে সেই সাথে ১৬শত’র বেশি বাড়িঘর পুড়ে গেছে। তাই তো দেশটির ভয়াবহতম প্রাকৃতিক বিপর্যয়ের সময় হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির তারকা মহাতারকারা। 

এর মধ্যে নিজের ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে দিয়েছিলেন শেন ওয়ার্ন। সেখান থেকে প্রাপ্য অর্থের পুরোটাই ত্রাণের জন্য দান করেছেন তিনি। এবার অবসর ভেঙে আবারো ক্রিকেট ময়দানে ফিরছেন অজি কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং এবং শেন ওয়ার্ন।

কেবল পন্টিং আর শেন ওয়ার্নই নন, ক্রিকেট মাঠে অবসর ভেঙে ফিরছেন অস্ট্রেলিয়ার আরো অনেক কিংবদন্তি ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট, গতি তারকা ব্রেট লি, বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক, অলরাউন্ডার শেন ওয়াটসন আরো আছেন জাস্টিন ল্যাঙ্গারও।

আগামী ফেব্রুয়ারির ৮ তারিখ মেলবোর্নে আয়োজিত হবে প্রীতি এই ম্যাচটি। এই ম্যাচ থেকে উপার্জিত অর্থের পুরোটাই দান করা হবে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে। এই ব্যাপারে শেন ওয়ার্ন বলেন, ‘এমন দু:সময়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। হোক সেটা ক্রিকেট মিউজিক, ছবি কিংবা টিভি যে যেখান থেকে পারবেন আশা করব সাহায্যের জন্য এগিয়ে আসবেন।‘

কেবল দেশীয় ক্রিকেটার কিংবা অন্যান্য ক্ষেত্রের কিংবদন্তিদের নিয়েই আয়োজন হবে না এই প্রীতি ম্যাচের। সেই সঙ্গে বিশ্বের নানান প্রান্তের কিংবদন্তিদেরও আমন্ত্রণ জানাবে অজিরা। এই তালিকায় নাম আছে ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি এছাড়া আরো আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্র্যায়ান লারাকেও।

এ সম্পর্কে পন্টিং বলেন, ‘যারা ক্রিকেট কিংবা অন্যান্য কারণে অস্ট্রেলিয়ায় ভ্রমণে এসেছেন আমি আশা করি সবাইই খুব ভালো সময় কাটিয়েছেন। এখন আমরা অনুরোধ করছি সবাইকে এমন দুর্যোগের সময় সবাই যেন এগিয়ে আসে।‘

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা