artk

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, জানুয়ারি ১১, ২০২০ ৮:৪০

শান্তিতে আমিই নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য: ট্রাম্প

media

শান্তিতে আমিই নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার ওহাইওর টলেডোতে সমর্থকদের এক সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প এ মন্তব্য করেছেন। সেইসঙ্গে তিনি গতবারের নোবেল পুরস্কার নিয়েও সমালোচনা করেন।

প্রেসিডেন্ট ট্রাম্প সমর্থকদের উদ্দেশে বলেন, “আমি আপনাদের নোবেল শান্তি পুরস্কার নিয়ে কথা বলতে যাচ্ছি। আমি আপনাদের ঐ বিষয় নিয়ে বলবো।”

এসময় ট্রাম্প বলেন, “আমি একটি চুক্তি করলাম। একটি দেশকে রক্ষা করলাম। আর আমি শুনতে পেলাম ঐ দেশেরই প্রধান দেশ রক্ষার জন্য নোবেল শান্তি পুরস্কার পাচ্ছেন। এজন্য আমি কী করতে পারতাম? হ্যাঁ আপনারা জানেন এভাবেই চলে।”

ট্রাম্প আরও বলেন, “আমি একটি বড় যুদ্ধ থেকে রক্ষা করেছিলাম। এভাবে অনেকবার করেছি।”

এবারে শান্তিতে নোবেল পুরস্কার পান ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ আলি। নোবেল কমিটি জানায়, প্রতিবেশী ইরিত্রিয়ার সঙ্গে নিজ দেশের দ্বন্দ্ব সমাধানে ভূমিকা রাখায় তাকে সম্মানজনক এ পুরস্কার দেয়া হয়েছে। বিবিসি, আল জাজিরা।

তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০ কাউন্সিলর মিজান রিমান্ডে অপরাধীরা ই-জিপি প্রক্রিয়ায় ব্যবহার করছে: দুদক চেয়ারম্যান পুঁজিবাজারে প্রধান সূচকের উত্থান হোয়াইটওয়াশ এড়াতে দলে আসবে পরিবর্তন সাকিব-শিশিরের জন্য রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত আতিকের ৩৮ দফা ইশতেহার ঘোষণা ইশরাক ও তাপসের কর্মীদের মধ্যে সংঘর্ষ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য: প্রধানমন্ত্রী রেল-সড়ক-পানিসহ একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামিন পেলেন ড. ইউনূস মুক্তাগাছায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ১২তম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্বোধন ১১ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি চীন : শি জিনপিং চিড়া নিয়ে সরগরম ভারতের সোশ্যাল মিডিয়া সেঁতিয়েনের বার্সার প্রথম হার চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৫৬ চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যা মামলার আসামি নিহত খেজুরের যত উপকারিতা ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জনতাই আমাদের আগামী সিদ্ধান্ত গ্রহণকারী: তাবিথ করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে কঠোর নজরদারী ফরিদপুরে ৩৫ কেজি গাঁজাসহ নারী আটক ২০২২ সালে বিদেশে স্মার্টফোন রপ্তানি করবে সিম্ফনি বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের