artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, জানুয়ারি ১০, ২০২০ ৭:০৩

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

media

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

শুক্রবার বিকেল ৪টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ-মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া যে সম্পূর্ণভাবে নির্দোষ সে বিষয়ে এখন শুধু দেশের মানুষই নয়, আন্তর্জাতিক আইনি প্রতিষ্ঠানও সুষ্পষ্ট মতামত দিয়েছে। নাইকো মামলায় দেশনেত্রী যে নির্দোষ সে বিষয়ে ২০১৯ সালের ২৫শে ফেব্রুয়ারি রায় দিয়েছে আন্তর্জাতিক সংস্থা, আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্ট ডিসপিউটস'র (আইসিএসআইডি) আওতাধীন প্রতিষ্ঠান আন্তর্জাতিক বিনিয়োগ সালিশি ট্রাইব্যুনাল। সুতরাং খালেদা জিয়ার বিরুদ্ধে যে সব মামলা দেওয়া হয়েছে তা বানোয়াট, হয়রানিমূলক, নির্যাতনমূলক জন্য।

তিনি বলেন, নির্বাচন কমিশন আজ থেকে ঢাকা সিটি করপোরেশন আনুষ্ঠানিক প্রচারণা শুরু হলেও মানুষের মধ্যে আতঙ্ক কাটেনি। মানুষ ভীতির মধ্যে আছে, কারণ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন তা আমলে নেয়নি।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনি, যুবদল কেন্দ্রীয় নেতা সোহেল আহম্মেদ, ছাত্রদল কেন্দ্রীয় সাবেক সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, জাসাস নেতা হাজী মো: আব্দুল কাইয়ুম, বিএনপি নেতা জামাল, শওকত, ঢাকা বিশ্ব বিদ্যালয় ছাত্রদল নেতা রাজু, বাগেরহাট জেলা যুবদলের সহ-সভাপতি কাজী মঞ্জুর রহমানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা