artk

টাঙ্গাইল সংবাদদাতা

শনিবার, জানুয়ারি ৪, ২০২০ ২:৩৭

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণা

media

টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করছে একটি প্রতারক চক্র। প্রতারণা চেষ্টার এ ঘটনা পুলিশকে জানানোর পরও তারা ওই প্রতারক চক্রকে চিহ্নিত করতে পারেনি বলে জানা গেছে।

টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করছে একটি প্রতারক চক্র। প্রতারণা চেষ্টার এ ঘটনা পুলিশকে জানানোর পরও তারা ওই প্রতারক চক্রকে চিহ্নিত করতে পারেনি বলে জানা গেছে।

প্রতারণার চেষ্টা করা হয়েছে এমনি এক মুক্তিযোদ্ধা হলেন, এ উপজেলার মহেড়া গ্রামের কাজী কাশেম। তিনি জানান, গত ডিসেম্বর মাসের শেষ দিকে প্রথমে ০১৮৯০১৫১২৭৩ নম্বর থেকে ইউএনও পরিচয়ে ফোন দিয়ে জানানো হয় আপনার নামে একটা সরকারি অনুদান এসেছে।

এর পর পরই ০১৮৯০৫০৯৫০৪ সোনালী ব্যাংকের ব্যবস্থাপক পরিচয় দিয়ে বলা হয় ২৮ হাজার ৫০০ টাকা বিকেল ৫টার আগে বিকাশ করুন এবং আপনার নামে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা অনুদানের ২ লাখ ৭০ হাজার টাকার চেকটি আগামীকাল দয়া করে নিয়ে যাবেন।

তিনি ঘটনাটি এ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাসকে জানালে তিনি বলেন, বিষয়টি সন্দেহজনক মনে হচ্ছে। তাই আপনি ঘটনাটি ইউএনওকে অবহিত করতে পারেন। পরে তিনি ইউএনওকে জানালে ঘটনাটি প্রতারণার চেষ্টা বলে প্রমাণিত হয়। একই দিন একই কায়দায় ওই দুই নম্বর থেকে মহেড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার জহিরুল ইসলামকে ফোন করা হয়। তবে অনুদানের টাকা ১ লাখ ৭০ হাজার এবং এ জন্য ফেরত যোগ্য ১৮ হাজার ৫০০ টাকা বিকাশ করতে বলা হয়।

এছাড়া একই ইউনিয়নের স্বপ্ল মহেড়া গ্রামের মুক্তিযোদ্ধা ময়নায়, আলাল, আদিবর রহমান হিলড়া গ্রামের আব্দুল রহমান একই গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা নয়নের ছেলে ছোবহানের কাছেও একই নম্বর থেকে মোবাইল করে অনুদানের টাকা পেতে মোবাইলে ফেরতযোগ্য বিভিন্ন অংকের টাকা বিকাশ করতে বলা হয়।

এদিকে গত বৃহস্পতিবার বিকেলে গোড়াই লালবাড়ি গ্রামের মুক্তিযোদ্ধা রুপচাঁদ মন্ডলের কাছে ০১৮৯০১৫১২৭৩ নম্বর থেকে ইউএনও পরিচয়ে এবং ০১৮৭৭৬২০০৯৭ সোনালী ব্যাংকের ব্যবস্থাপক পরিচয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২ লাখ ৮০ হাজার টাকার অনুদান এসেছে এজন্য তাকে ২৯ হাজার ৫০০ টাকা বিকাশ করতে বলা হয়।

মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারে সদস্যদের সঙ্গে অভিনব প্রতারণা চেষ্টার ঘটনায় মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস দ্রুততম সময়ের মধ্যে এই প্রতারক চক্রকে চিহ্নিত করার জোর দাবি জানান।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা গত সপ্তাহে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। একজন অফিসারকে বিষয়টি তদন্ত করে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ