artk

টাঙ্গাইল সংবাদদাতা

শনিবার, জানুয়ারি ৪, ২০২০ ২:৩৭

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণা

media

টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করছে একটি প্রতারক চক্র। প্রতারণা চেষ্টার এ ঘটনা পুলিশকে জানানোর পরও তারা ওই প্রতারক চক্রকে চিহ্নিত করতে পারেনি বলে জানা গেছে।

টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করছে একটি প্রতারক চক্র। প্রতারণা চেষ্টার এ ঘটনা পুলিশকে জানানোর পরও তারা ওই প্রতারক চক্রকে চিহ্নিত করতে পারেনি বলে জানা গেছে।

প্রতারণার চেষ্টা করা হয়েছে এমনি এক মুক্তিযোদ্ধা হলেন, এ উপজেলার মহেড়া গ্রামের কাজী কাশেম। তিনি জানান, গত ডিসেম্বর মাসের শেষ দিকে প্রথমে ০১৮৯০১৫১২৭৩ নম্বর থেকে ইউএনও পরিচয়ে ফোন দিয়ে জানানো হয় আপনার নামে একটা সরকারি অনুদান এসেছে।

এর পর পরই ০১৮৯০৫০৯৫০৪ সোনালী ব্যাংকের ব্যবস্থাপক পরিচয় দিয়ে বলা হয় ২৮ হাজার ৫০০ টাকা বিকেল ৫টার আগে বিকাশ করুন এবং আপনার নামে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা অনুদানের ২ লাখ ৭০ হাজার টাকার চেকটি আগামীকাল দয়া করে নিয়ে যাবেন।

তিনি ঘটনাটি এ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাসকে জানালে তিনি বলেন, বিষয়টি সন্দেহজনক মনে হচ্ছে। তাই আপনি ঘটনাটি ইউএনওকে অবহিত করতে পারেন। পরে তিনি ইউএনওকে জানালে ঘটনাটি প্রতারণার চেষ্টা বলে প্রমাণিত হয়। একই দিন একই কায়দায় ওই দুই নম্বর থেকে মহেড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার জহিরুল ইসলামকে ফোন করা হয়। তবে অনুদানের টাকা ১ লাখ ৭০ হাজার এবং এ জন্য ফেরত যোগ্য ১৮ হাজার ৫০০ টাকা বিকাশ করতে বলা হয়।

এছাড়া একই ইউনিয়নের স্বপ্ল মহেড়া গ্রামের মুক্তিযোদ্ধা ময়নায়, আলাল, আদিবর রহমান হিলড়া গ্রামের আব্দুল রহমান একই গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা নয়নের ছেলে ছোবহানের কাছেও একই নম্বর থেকে মোবাইল করে অনুদানের টাকা পেতে মোবাইলে ফেরতযোগ্য বিভিন্ন অংকের টাকা বিকাশ করতে বলা হয়।

এদিকে গত বৃহস্পতিবার বিকেলে গোড়াই লালবাড়ি গ্রামের মুক্তিযোদ্ধা রুপচাঁদ মন্ডলের কাছে ০১৮৯০১৫১২৭৩ নম্বর থেকে ইউএনও পরিচয়ে এবং ০১৮৭৭৬২০০৯৭ সোনালী ব্যাংকের ব্যবস্থাপক পরিচয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২ লাখ ৮০ হাজার টাকার অনুদান এসেছে এজন্য তাকে ২৯ হাজার ৫০০ টাকা বিকাশ করতে বলা হয়।

মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারে সদস্যদের সঙ্গে অভিনব প্রতারণা চেষ্টার ঘটনায় মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস দ্রুততম সময়ের মধ্যে এই প্রতারক চক্রকে চিহ্নিত করার জোর দাবি জানান।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা গত সপ্তাহে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। একজন অফিসারকে বিষয়টি তদন্ত করে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা