artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৪:৪৮

বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ

media

বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাংবাদিকদের জন্য খাবার সরবরাহ করছে সেভেনহিল রেষ্টুরেন্ট থেকে। নামী প্রতিষ্ঠান হলেও রেষ্টুরেন্ট থেকে খাবার প্যাকেটজাত করে শের-ই-বাংলা স্টেডিয়ামে নিয়ে আসার পথেই হয়ে যাচ্ছে ঠাণ্ডা। 

বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাংবাদিকদের জন্য খাবার সরবরাহ করছে সেভেনহিল রেষ্টুরেন্ট থেকে। নামী প্রতিষ্ঠান হলেও রেষ্টুরেন্ট থেকে খাবার প্যাকেটজাত করে শের-ই-বাংলা স্টেডিয়ামে নিয়ে আসার পথেই হয়ে যাচ্ছে ঠাণ্ডা। 

যা খেয়ে প্রতিদিনই পেটে পীড়া অনুভব করছেন পেশাদার কাজে প্রেসবক্সে আসা ক্রীড়া সাংবাদিকরা। বিপিএলের শুরু থেকেই খাবার নিয়ে অসন্তুষ্টি ছিল সাংবাদিকদের। শুক্রবার দুপুরের খাবার ও সন্ধ্যার নাস্তা খেয়ে বাসায় ফেরার পর রাতে প্রায় ২৫ জনের বমি ও পাতলা পায়খানা হতে থাকে। অসুস্থতার কারণে শনিবার মিরপুরে ম্যাচ কাভার করতে আসতে পারেননি কয়েকজন।

ডেইলি স্টার অনলাইনের ক্রীড়া প্রতিবেদক একুশ তাপাদার বিসিবির হোয়াটসঅ্যাপ গ্রুপে খাবারের মান নিয়ে প্রশ্ন তোলার পর বেরিয়ে আসে ভয়াবহ চিত্র। 

তিনি লিখেন- বিপিএলে দুপুরে সাংবাদিকের জন্য যে লাঞ্চ রাখা হয় তা মোটেও স্বাস্থ্যকর না। বেশ আগে রান্না করা ও প্যাকেটে থাকা সে খাবার ঠাণ্ডা। এই খাবার খেয়ে গতকাল (বৃহস্পতিবার) আমাদের একজন সহকর্মী অসুস্থ-বোধ করেন। আমরা আরও অনেকেই এ কদিন এই খাবার খেয়ে অস্বস্তি বোধ করেছি। আজ তাই আমরা অনেকেই বাইরে গিয়ে খেয়ে এসেছি। ম্যাচ কাভার করতে এসে বাইরে গিয়ে খাওয়া আমাদের পেশাজনিত কারণে একটা সমস্যা। খেলার অনেক কিছু মিস হয়ে যায়। অনুরোধ থাকবে, বিসিবি খাবার দেন ভালো কিন্তু সে খাবার যেন হয় ফ্রেশ। বেশি কিছু না- ভাত, ডিম ডালই দেন তবে তা যেন হয় ফ্রেশ।,

ওই সাংবাদিকের মন্তব্যের পর যারা খাবার খেয়ে অসুস্থ হয়েছেন তারা একে একে গ্রুপে জানান নিজেদের অভিজ্ঞতার কথা। তাদের অভিযোগ, বাসি খাবার খাওয়াতেই অসুস্থ হয়ে পড়েছেন তারা।  বিসিবির সরবারাহ করা খাবার স্বাস্থ্যকর না হওয়ায় অনেকেই হোটেল থেকে খেয়ে আসছেন মাঠে। বাসা থেকেও খেয়ে আসছেন কেউ কেউ।

খাবার নিয়ে সাংবাদিকদের অভিজ্ঞতা তুলে ধরা হলে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানান, তার ডিপার্টমেন্টের (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন) কয়েকজনও নাকি অসুস্থ হয়ে পড়েছেন সেভেনহিলের খাবার খেয়ে। তিনি জানান, এই খাবার বন্ধ করে দেয়া হবে। লজিস্টিক বিভাগের সঙ্গে সমন্বয় করে অন্য কোথাও থেকে খাবার আনা হবে।,

২০১১ বিশ্বকাপে বিসিবির সরবরাহ করা খাবার খেয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হন ৮১ জনের মতো র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য। তাদের মধ্যে ৫ জনকে ভর্তি হতে হয়েছিল হাসপাতালে।

এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অনিয়মের দায়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ওএসডি রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য দিনাজপুরে সড়কে প্রাণ গেলো ৩ যুবকের চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে