artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৪:০৪

নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭

media

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা পর্বের প্রথম অংশের শেষ দিন আজ। দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রেঞ্জার্স। শনিবার মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছে তারা।

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা পর্বের প্রথম অংশের শেষ দিন আজ। দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রেঞ্জার্স। শনিবার মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছে তারা।

মোহাম্মদ নাঈম শেখ ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেললেন। তার এই অনবদ্য ইনিংসের সুবাদে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রংপুর রেঞ্জার্স এ রান সংগ্রহ করে। ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই মোহাম্মদ নাঈম একটু আক্রমাত্মক ব্যাট চালান। পাওয়ার প্লে’তে রংপুরের রান দাড়ায় ১ উইকেটে ৫৭। যার ৩৭ রানই মোহাম্মদ নাঈমের। 

খানিকবাদেই ২৬ বলে তার হাফসেঞ্চুরি পুরো। বিপিএলে এটাই নাঈমের প্রথম হাফসেঞ্চুরি। ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় এই হাফসেঞ্চুরি পান তিনি। গেল মৌসুমে ঢাকা ডায়নামাইটস দলে ছিলেন নাঈম। অবশ্য খুব বেশি খেলার সুযোগ হয়নি। শেষ পর্যন্ত ৫৪ বলে ৭৮ রানে থামে তার ইনিংস। রুবেল হোসেনকে ফাইন লেগ অঞ্চল দিয়ে স্কুপ শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন নাঈম।

১৪.৩ ওভারে ৪ উইকেটে ১১৭ রান তোলার রংপুরের ইনিংস বড় সংগ্রহের পথেই ছিলো। কিন্তু ১২ বলে ২১ করে রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবির আউটের পর রংপুরের রান গতি শ্লথ হয়ে আসে। ১৮ নম্বর ওভারে নাঈমও ফিরলেন। পরের ওভারেই টানা দুই বলে দুটো রান আউটে রংপুরের ইনিংসের রং আরো ফিকে হয়ে গেল! নাদিফ চৌধুরী ও রিশাদ হোসেন সিঙ্গেল ডিজিটে রান হয়ে ফিরলেন। 

১০ নম্বরে ব্যাট করতে নেমে শেষ ওভারে তাসকিন আহমেদ ১ ছক্কায় ৪ বলে অপরাজিত ১১ রান করায় রংপুরের ইনিংস দেড়শ রান পার করলো। শেষের পাঁচ ওভারে মাত্র ৩৫ রান যোগ করে রংপুর। হাতে উইকেট জমা থাকতেও শেষের দিকে রান তুলতে না পারার ব্যর্থতায় ১৫৭ রানে আটকে গেল রংপুর।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: আভিশকা ফার্নান্দো, চ্যাডউইক ওয়ালটন, ইমরুল কায়েস, রায়ান বার্ল, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, রুবেল হোসেন, কেসরিক উইলিয়ামস, মুকতার আলি এবং মেহেদি হাসান রানা।

রংপুর রেঞ্জার্স একাদশ: মোহাম্মদ শাহজাদ, মোহাম্মদ নাইম শেখ, জহুরুল ইসলাম, লুইস গ্রেগরি, টম অ্যাবল, নাদিফ চৌধুরী, মোহাম্মদ নবী, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন।

এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অনিয়মের দায়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ওএসডি রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য দিনাজপুরে সড়কে প্রাণ গেলো ৩ যুবকের চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে