artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ১২:১৪

সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি

media

উচ্চমূল্যে বিক্রি হওয়া সামুদ্রিক মাছকে তাজা দেখাতে মেশানো হচ্ছে বিষাক্ত কাপড়ের রং। কাপড়ে ব্যবহৃত রং পানিতে মিশিয়ে তাতে চুবিয়ে বিক্রির জন্য রাখা হয় বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত রাজধানীর যাত্রাবাড়ী এলাকার মাছের আড়তে অভিযান চালিয়ে এমন প্রমাণ পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। 

অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানের নেতৃত্ব দেয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, “যাত্রাবাড়ীর মাছের আড়তে অভিযান চালানো হয়। এ সময় দেখা যায়, সামুদ্রিক মাছকে সতেজ দেখানোর জন্য কাপড়ে রং পানির সঙ্গে মিশিয়ে তাতে মাছ চুবিয়ে বিক্রির জন্য রাখা হয়েছে। বিষাক্ত রং মেশানো ৪৬০ কেজি পোয়া মাছ জব্দ করা হয়েছে। এ অপরাধে একজনকে এক বছর এবং অপর জনকে ছয় মাস কারাদণ্ড দেয়া হয়েছে।”

তিনি আরো বলেন, “চাষ ও বিক্রয় নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ বিক্রির অপরাধে তিন জনকে তিন মাস করে কারাদণ্ড দেয়া হয়। জব্দ করা হয়েছে প্রায় ১০ টন আফ্রিকান মাগুর।”

রাজনৈতিক অঙ্গীকার থাকলেই দেশের উন্নয়ন সম্ভব: প্রধানমন্ত্রী সুন্দর ও সুশাসিত ঢাকা গড়ার প্রতিশ্রুতি তাপসের সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক কুয়াশায় ঢাকা রাজধানী বনের ভেতর কাঠকয়লা তৈরির কারখানা এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অনিয়মের দায়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ওএসডি রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য দিনাজপুরে সড়কে প্রাণ গেলো ৩ যুবকের করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৩২ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ