artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:৫৬

মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী

media

বঙ্গবন্ধু বিপিএলের হট ফেবারিট দল মাশরাফি বিন মুর্ত্তজার ঢাকা প্লাটুনের উড়িয়ে দিয়েছে রাজশাহী র‌য়্যালস। বৃহস্পতিবার মিরপুরে ঢাকা প্লাটুনের ১৩৫ রানের জয়ের লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে রাজশাহী রয়্যালস।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা প্লাটুন। ওপেনার তামিম ইকবাল ফেরেন দলীয় ২০ রানের আগেই হারান তারা। এরপর এনামুল হক বিজয় আর জাকির আলীর ব্যাটে ভর করে ভালো সংগ্রহের পথে থাকলেও শেষ পর্যন্ত তারাও থামে বড় সংগ্রহের আগেই। শেষ দিকে মাশরাফি বিন মুর্ত্তজা আর ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে ১৩৪ রানের তোলে ঢাকা।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান আসে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। আর তাকে সঙ্গ দেয়া জাকির আলী রান আউট হন ব্যক্তিগত ২১ রানে। শেষ দিকে মাশরাফি আর রিয়াজের ব্যাট থেকে আসে যথাক্রমে ১৮ ও ১৯। রাজশাহীর হয়ে দু’টি উইকেট নেন আবু জায়েদ রাহী। তবে ৪ ওভারে ৪৩ রান খরচও করেন এই পেসার।

জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও হজরতউল্লাহ জাজাইয়ের ঝড়ো সূচনা। এই দুই হার্ডহিটারের ব্যাটে শুরু থেকেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে রাজশাহী। শুরু থেকেই রানের ফোয়ারা ছোটানো এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে গড়েন ৬২ রানের জুটি। ২৭ বলে ৪টি চার, ২টি ছয়ে ৩৯ রান করে থামেন লিটন দাস। তবে তিনি ফিরলেও জাজাই তুলে নেন বিপিএলের এবারের আসরে নিজের প্রথম অর্ধশতক।

লিটন ফিরলে শোয়েব মালিককে সঙ্গী করে রাজশাহীকে জয়ের বন্দরে নিয়ে যান জাজাই। মালিক অপরাজিত থাকেন ২৯ রানে আর জাজাই করেন ৫২ রান। আর তাতেই ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নেয় রাজশাহী রয়্যালস।

ঢাকা প্লাটুনের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে একটি উইকেট তুলে নেন মেহেদী হাসান। আর অনেকদিন পর ক্রিকেটে ফেরা মাশরাফি ৩ ওভারে ১৮ রান খরচ করেও ছিলেন উইকেট শূন্য। এছাড়া ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ২১ আর শহীদ আফ্রিদি ৩ ওভারে ২৫ রান খরচ করেছেন।

জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে টাইগাররা ৯১ বছর বয়সে এসে যাজক বললেন তিনি সমকামী চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা