artk

নিউজ ডেস্ক

বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ৩:৪৯

পদ্মা সেতুতে বসল ১৮তম স্প্যান, দৃশ্যমান ২.৭ কিলোমিটার

media

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর কাঠামোয় বুধবার ১৮তম স্প্যান (ইস্পাতের কাঠামো) বসানো হয়েছে।

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর কাঠামোয় বুধবার ১৮তম স্প্যান (ইস্পাতের কাঠামো) বসানো হয়েছে।

এর মধ্য দিয়ে ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতুর ২ হাজার ৭০০ মিটার বা ২.৭ কিলোমিটার দৃশ্যমান হয়েছে।

সকালে ভাসমান ক্রেনের সাহায্যে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড-১ থেকে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি জাজিরা পয়েন্টের ১৭-১৮ নম্বর পিয়ারের ওপর বসানো হয়।

২০১৭ সালের অক্টোবরে ৩৭ ও ৩৮ নম্বর পিয়ারের ওপর স্প্যান বসানোর মধ্যে দিয়ে প্রথমবারের মতো দৃশ্যমান হয় পদ্মা সেতু। সর্বশেষ গত ২৬ নভেম্বর পদ্মা সেতুর কাঠামোয় যুক্ত হয় ১৭তম স্প্যান। সূত্র: ইউএনবি।

প্রসঙ্গত, পদ্মা সেতুতে ১৫০ মিটার দৈর্ঘ্যের মোট ৪১টি স্প্যান বসানো হবে। স্প্যান বসানোর সাথে সাথে সেতুটির ওপর দিয়ে রেলওয়ে ও রাস্তা তৈরির কাজও পুরোদমে এগিয়ে চলছে।

গত ১৭ অক্টোবর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, ২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে।

 

বনের ভেতর কাঠকয়লা তৈরির কারখানা এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অনিয়মের দায়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ওএসডি রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য দিনাজপুরে সড়কে প্রাণ গেলো ৩ যুবকের চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত