artk

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ৯, ২০১৯ ১১:৩৪

অবৈধ সম্পদ নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেয়া হবে না: দুদক চেয়ারম্যান

media

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করে দুর্নীতিবাজরা যে অর্থ সম্পদের মালিক হয়েছেন, সেই অর্থ সম্পদ জনগণের।

তিনি বলেন, অবৈধ উপায়ে আয় করা জনগণের সম্পদ দেশে বিদেশে যেখানেই থাকুক না কেনো সেগুলো দেশে ফিরিয়ে আনা হবে। আর এসব সম্পত্তি নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না। দুর্নীতির সম্পদ নিয়ে তারা যেখানেই থাকুন না কেনো তাদের পিছে থাকবে দুর্নীতি দমন কমিশন। অবৈধ সম্পদ নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিটে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯ উদ্বোধনকালে এ কথা বলেন। দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বের মতো বাংলাদেশেও এই সমস্যা রয়েছে। তাই সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও ঘটা করে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে আজ।

উদ্বোধন শেষে দুদকের চেয়ারম্যানসহ সংস্থাটির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে একযোগে মানববন্ধন করা হচ্ছে। সকাল ১০টায় শুরু হওয়া এ মানববন্ধন শেষ হয় দশটা ৪৫ মিনিটে। জনদুর্ভোগের কথা চিন্তা করে এবার কোন র‍্যালি করার সিদ্ধান্ত নেয়নি দুর্নীতি দমন কমিশন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা