artk

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ৯, ২০১৯ ১১:৩৪

অবৈধ সম্পদ নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেয়া হবে না: দুদক চেয়ারম্যান

media

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করে দুর্নীতিবাজরা যে অর্থ সম্পদের মালিক হয়েছেন, সেই অর্থ সম্পদ জনগণের।

তিনি বলেন, অবৈধ উপায়ে আয় করা জনগণের সম্পদ দেশে বিদেশে যেখানেই থাকুক না কেনো সেগুলো দেশে ফিরিয়ে আনা হবে। আর এসব সম্পত্তি নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না। দুর্নীতির সম্পদ নিয়ে তারা যেখানেই থাকুন না কেনো তাদের পিছে থাকবে দুর্নীতি দমন কমিশন। অবৈধ সম্পদ নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিটে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯ উদ্বোধনকালে এ কথা বলেন। দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বের মতো বাংলাদেশেও এই সমস্যা রয়েছে। তাই সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও ঘটা করে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে আজ।

উদ্বোধন শেষে দুদকের চেয়ারম্যানসহ সংস্থাটির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে একযোগে মানববন্ধন করা হচ্ছে। সকাল ১০টায় শুরু হওয়া এ মানববন্ধন শেষ হয় দশটা ৪৫ মিনিটে। জনদুর্ভোগের কথা চিন্তা করে এবার কোন র‍্যালি করার সিদ্ধান্ত নেয়নি দুর্নীতি দমন কমিশন।

ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়েছে ছাত্রলীগ ফারমার্স ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব হাতীবান্ধা সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা বিএসএফের নেতাজি ও বঙ্গবন্ধুর দেশপ্রেম তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে হবে: খাদ্যমন্ত্রী সাবেক স্বাস্থ্যমন্ত্রীর এপিএসকে তলব ঢাকায় চিকিৎসা করাতে এসে বাসের ধাক্কায় এক ব্যক্তি নিহত রাজধানীর হাজারীবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিকের মৃত্যু পলিথিনে মোড়ানো পোস্টার লাগানো কেন বেআইনী নয় টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ই-পাসপোর্ট প্রকল্পের ফলে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী বুধবার তাবিথের ওপর হামলার বিষয়ে গুরুত্ব দেয়া উচিত ইসির: কাদের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক কুষ্টিয়ায় ফের বাড়লো চালের দাম লেবাননে নতুন প্রধানমন্ত্রী হাসান ডিয়াবের নেতৃত্বে সরকার গঠন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয় এমন বই মেলায় থাকবে না: ডিএমপি কমিশনার ই-পাসপোর্ট উদ্বোধন বুধবার উখিয়ায় আগুনে পুড়ে গেছে অর্ধশতাধিক দোকান ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঢাকা সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব বিএনপির গণজোয়ারের দাবি দিবাস্বপ্ন: কাদের কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শিক্ষাক্রমের বাইরে শিক্ষার্থীদের অতিরিক্ত বই পড়ানো বন্ধের নির্দেশ ইন্টারনেট সংযোগসহ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর কণ্ঠশিল্পী দ্বীন ইসলাম ২০১৯ সালের শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার গ্রাহক সেবা বাড়াতে বিআইবিএমের আউটসোর্সিংয়ে গুরুত্বারোপ