artk

স্টাফ রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৭:৫৫

ডিএসইর পরিচালক নির্বাচনের মনোনয়ন সংগ্রহ সোমবার

media

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২ শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে আগ্রহী প্রার্থীরা আগামী সোমবার থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবে। যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২ শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে আগ্রহী প্রার্থীরা আগামী সোমবার থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবে। যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। 

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান ও মো. হানিফ ভূইয়ার পদে আগামী ২৯ ডিসেম্বর ভোট হবে। ওইদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২৫ হাজার টাকা ফি প্রদানের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ ডিসেম্বর। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের করা যাবে ১৯ ডিসেম্বর।

এছাড়া নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ভোটার তালিকা নিয়ে কারো কোনো আপত্তি থাকলে তা নিস্পত্তির জন্য ইলেকশন কমিশনে ১০ ডিসেম্বর আবেদন করা যাবে। আর এ সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে একইদিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৯ ডিসেম্বর নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে ডিএসইর ৫৮তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। নির্বাচনে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আব্দুস সামাদ এই নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন।

অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয়