artk

স্টাফ রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:২৫

জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু

media

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দ উঠছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসর। রোববার বিকেল ৫টা ২৫ মিনিটি উদ্বোধনী অনুষ্ঠানটি শুরুর কথা থাকলেও সন্ধা ৬টায় শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। 

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দ উঠছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসর। রোববার বিকেল ৫টা ২৫ মিনিটি উদ্বোধনী অনুষ্ঠানটি শুরুর কথা থাকলেও সন্ধা ৬টায় শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসরে নেই আগের কোন ফ্রেঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল ফরম্যাট একই থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা। বিশেষ আদলের এই বিপিএলে ফেরানো হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। 

রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে এই উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন ঘোষণার সময় সবাইকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সকল দর্শককে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট সফল হোক, স্বার্থক হোক, একইসঙ্গে এই আয়োজনের সফলতা কামনা করে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসরে নেই আগের কোন ফ্রেঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল ফরম্যাট একই থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা। 

আগের তিন আসরে বিভিন্ন কারণে বাদ পড়েছিল এ আয়োজন। ২০১৬ সালের বিপিএলে সময় স্বল্পতা, ২০১৭ সালে বন্যা ও ২০১৯ সালে শেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠান হয়নি জাতীয় নির্বাচনের কারণে। এবার উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের বিনোদন দিতে উপস্থিত হন নামীদামী তারকারা।

বলিউড তারকা সামান খান, ক্যাটরিনা কাইফ এদের মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ। থাকবেন কৈলাশ খের, সনু নিগম। সুরের মূর্ছনায় দর্শক মাতাতে থাকবেন ব্যান্ড তারকা জেমস ও ফোক গায়িকা মমতাজ। তবে প্রধানমন্ত্রী আসায় নিরাপত্তাজনিত কারণে দর্শকদের প্রবেশ শুরু হয় দুপুর আড়াইটায়। সাড়ে চারটার মধ্যেই বন্ধ করে দেওয়া হবে গেট। 

সন্ধায় ৬টায় শুরু হওয়া অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পরিবেশনার পর মঞ্চে উঠবেন জেমস। এরপর মাঠে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনীর পর জেমসের সেই গান। কোথায় হারিয়ে গেল মা....। আধাঘণ্টা বরাদ্দ মঞ্চের এই সম্রাটের জন্য। এরপর মমতাজ পরিবেশন করবেন ফোক গান।

এরপর মঞ্চে উঠবেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। রাত সাড়ে ৮টায় মঞ্চে আসবেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গানের সঙ্গে পারফর্ম করবেন তিনি। সবার শেষে মঞ্চে আসবেন সালমান খান। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় গানে পারফর্ম করার পাশাপাশি দর্শকদের সঙ্গে কথা-আড্ডায়ও মাত করবেন উপমহাদেশের জনপ্রিয় এই সিনে অভিনেতা।

পুরো শেরে-ই- বাংলা ক্রিকেট স্টেডিয়াম সাজিয়ে নেওয়া হয়েছে আলোক সজ্জায়। মাঠের ভেতর বসানো হয়েছে আলাদা আরও নয়টি জায়ান্ট স্ক্রিন। কঠোর নিরাপত্তার ডেকে দেয়া হয়েছে মিরপুর স্টেডিয়াম।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা