artk

স্টাফ রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:২৫

জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু

media

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দ উঠছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসর। রোববার বিকেল ৫টা ২৫ মিনিটি উদ্বোধনী অনুষ্ঠানটি শুরুর কথা থাকলেও সন্ধা ৬টায় শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। 

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দ উঠছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসর। রোববার বিকেল ৫টা ২৫ মিনিটি উদ্বোধনী অনুষ্ঠানটি শুরুর কথা থাকলেও সন্ধা ৬টায় শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসরে নেই আগের কোন ফ্রেঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল ফরম্যাট একই থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা। বিশেষ আদলের এই বিপিএলে ফেরানো হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। 

রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে এই উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন ঘোষণার সময় সবাইকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সকল দর্শককে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট সফল হোক, স্বার্থক হোক, একইসঙ্গে এই আয়োজনের সফলতা কামনা করে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ বিপিএল আসরে নেই আগের কোন ফ্রেঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল ফরম্যাট একই থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা। 

আগের তিন আসরে বিভিন্ন কারণে বাদ পড়েছিল এ আয়োজন। ২০১৬ সালের বিপিএলে সময় স্বল্পতা, ২০১৭ সালে বন্যা ও ২০১৯ সালে শেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠান হয়নি জাতীয় নির্বাচনের কারণে। এবার উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের বিনোদন দিতে উপস্থিত হন নামীদামী তারকারা।

বলিউড তারকা সামান খান, ক্যাটরিনা কাইফ এদের মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ। থাকবেন কৈলাশ খের, সনু নিগম। সুরের মূর্ছনায় দর্শক মাতাতে থাকবেন ব্যান্ড তারকা জেমস ও ফোক গায়িকা মমতাজ। তবে প্রধানমন্ত্রী আসায় নিরাপত্তাজনিত কারণে দর্শকদের প্রবেশ শুরু হয় দুপুর আড়াইটায়। সাড়ে চারটার মধ্যেই বন্ধ করে দেওয়া হবে গেট। 

সন্ধায় ৬টায় শুরু হওয়া অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পরিবেশনার পর মঞ্চে উঠবেন জেমস। এরপর মাঠে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনীর পর জেমসের সেই গান। কোথায় হারিয়ে গেল মা....। আধাঘণ্টা বরাদ্দ মঞ্চের এই সম্রাটের জন্য। এরপর মমতাজ পরিবেশন করবেন ফোক গান।

এরপর মঞ্চে উঠবেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। রাত সাড়ে ৮টায় মঞ্চে আসবেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গানের সঙ্গে পারফর্ম করবেন তিনি। সবার শেষে মঞ্চে আসবেন সালমান খান। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় গানে পারফর্ম করার পাশাপাশি দর্শকদের সঙ্গে কথা-আড্ডায়ও মাত করবেন উপমহাদেশের জনপ্রিয় এই সিনে অভিনেতা।

পুরো শেরে-ই- বাংলা ক্রিকেট স্টেডিয়াম সাজিয়ে নেওয়া হয়েছে আলোক সজ্জায়। মাঠের ভেতর বসানো হয়েছে আলাদা আরও নয়টি জায়ান্ট স্ক্রিন। কঠোর নিরাপত্তার ডেকে দেয়া হয়েছে মিরপুর স্টেডিয়াম।

জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে টাইগাররা ৯১ বছর বয়সে এসে যাজক বললেন তিনি সমকামী চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা