artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:১২

ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের

media

এসএ গেমসতে প্রথমবার অংশ নিয়েই নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ইতিমধ্যে ছেলেরাও ফাইনালে উঠেছে। তবে ফাইনালের আগে নারী ক্রিকেট দলের স্বর্ণ জয়ের দিনে বাজে হার দেখলো বাংলাদেশ পুরুষ অনূর্ধ্ব-২৩ দল। 

এসএ গেমসে প্রথমবার অংশ নিয়েই নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ইতিমধ্যে ছেলেরাও ফাইনালে উঠেছে। তবে ফাইনালের আগে নারী ক্রিকেট দলের স্বর্ণ জয়ের দিনে বাজে হার দেখলো বাংলাদেশ পুরুষ অনূর্ধ্ব-২৩ দল। 

নেপালে অনুষ্ঠিত চলমান দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানেই হারলো তরুণরা। এই শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ফাইনালে খেলবে বাংলাদেশ। তবে রাউন্ড রবিন লিগের এ ম্যাচটি ফাইনালের মহড়া হয়ে থাকলেও জয় বঞ্চিত রইলো দলটি।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা আগেই ফাইনাল নিশ্চিত করেছে। আজ নেপালের ত্রিভূবন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি ছিল নিয়মরক্ষার ও মহড়া ম্যাচ। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ১৬.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

১৫১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লঙ্কান ওপেনার নিশান ফার্নান্দোকে ফেরান মেহেদি হাসান রানা। তবে বাংলাদেশ পুরো বোলিং বিভাগে এই একটি সাফল্যই পায়। কেননা পাথুম নিশাঙ্কা ও লাসিথ করুসপুল্লের অপরাজিত হাফসেঞ্চুরিতে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। নিশাঙ্কা ৫২ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৭ করেন। আর করুপুল্লে ৪১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দিয়ে খেলতে নামা বাংলাদেশ। দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও এ ম্যাচের নেতৃত্বে থাকা সাইফ হাসান দলীয় ১৩ রানে ফিরে যান। মাঝে মাহিদুল ইসলাম অঙ্কন ৩৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪৪ করেন। আর শেষ দিকে দারুণ ব্যাটিং করে হাফসেঞ্চুরির দেখা পান ইয়াসির আলী। তিনি ৪৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫১ রান করেন। জাকির হাসান ১৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে আসিথা ফার্নান্দো দুটি উইকেট পান। এছাড়া কাভিশকা আনজুলা ও জেহান ড্যানিয়েল একটি করে উইকেট দখল করেন।

বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল