artk

বরিশাল সংবাদদাতা

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৪:৪৭

বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের

media

বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে এসব কথা বলেন কাদের। রোববার নগরের বঙ্গবন্ধু উদ্যানে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সম্মেলনের প্রধান অতিথি।

ওবায়দুল কাদের বলেন, দলকে ঐক্যবদ্ধ করুন। দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। ঘরের মধ্যে ঘর, মশারির মধ্যে মশারি খাটাবেন না।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বারবার বলেছি, এখনো বলি, বিলবোর্ড, ভালো ছবি দিয়ে ব্যানার, পোস্টার দিয়ে আওয়ামী লীগের নেতা হওয়া যাবে না। নেতা হতে হলে মানুষের কাছে যান। মানুষের ভালোবাসা, সমর্থন অর্জন করেন। আমাদের সুবিধাবাদী, খারাপ, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী লোকদের দরকার নেই।’

সেতুমন্ত্রী কাদের বলেন, ‘উন্নয়নকে ত্বরান্বিত করতে হলে শেখ হাসিনাকে বারবার প্রধানমন্ত্রী দরকার। এ জন্য আমাদের অতিথি পাখি, মৌসুমি পাখির দরকার নেই। আমাদের যা আছে তা-ই যথেষ্ট।’

খালেদা জিয়া দুই বছর দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে জেলে। কিন্তু এই দুই বছরে তাঁরা দুই মিনিটও আন্দোলন করতে পারেনি বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তারা বিদেশিদের কাছে নালিশ করে। এ জন্য বলি, এখন তারা নালিশ পার্টিতে পরিণত হয়েছে। বিএনপির কোনো নেতৃত্ব নেই।

কাদের বলেন, দুর্নীতিবাজ এক দণ্ডিত নেতা টেমস নদীর ওপার দিয়ে নির্দেশ দেন। সেই নির্দেশ আসে আর ফখরুল সাহেব নাচেন। কিন্তু কোনো রেজাল্ট নেই।

বিএনপিকে উদ্দেশ করে কাদের বলেন, ‘আপনাদের অস্তিত্ব কোথায়? জেনারেল মাহবুব গেছেন, মোরশেদ খান গেছেন। কেবল দুটি উইকেট পড়েছে। আরও উইকেট যাবে। আপনাদের নেতৃত্ব এখন অস্তিত্ব সংকটে। বিএনপি একদিন মুসলিম লীগে পরিণত হবে।’

সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনাকে ২০ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনা আজ জীবিত আছেন বলেই দেশের মানুষ তিন বেলা পেট ভরে ভাত খেতে পারছে, দেশ সারা বিশ্বে এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে জাতি হিসেবে বাঙালি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছে। শেখ হাসিনা এখন সারা বিশ্বের সৎ, সাহসী, দক্ষ, দেশপ্রেমিক দেশনেতা।

আমু বলেন, বিএনপি দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ দেশকে পিছিয়ে দিয়েছে। দেশের অর্থ লুটপাট, সন্ত্রাস করে দেশকে এক চরম বিপর্যস্ত করেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন বিশ্বে রোল মডেল, তখন বিএনপি নানাভাবে যড়যন্ত্র করে এই উন্নয়ন-অগ্রগতির ধারাকে নস্যাৎ করার অপচেষ্টা করছে। এই ষড়যন্ত্র থেকে দেশবাসী এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে।

 

বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল