artk

স্টাফ রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৪:৪৬

যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা

media

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আগত এক যাত্রীর জ্যাকেটের পকেট থেকে কোটি টাকা সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা। ওই যাত্রীর জ্যাকেটের পকেটে কালো পলিথিনের ভেতর ট্যাপে মোড়ানো অবস্থায় মোট ২০টি স্বর্ণবার পাওয়া যায়। 

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আগত এক যাত্রীর জ্যাকেটের পকেট থেকে কোটি টাকা সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা। ওই যাত্রীর জ্যাকেটের পকেটে কালো পলিথিনের ভেতর ট্যাপে মোড়ানো অবস্থায় মোট ২০টি স্বর্ণবার পাওয়া যায়। 

রোববার সকালে বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর মহাপরিচালকের নির্দেশে এ অভিযান চালানো হয়। 

কাস্টমস সূত্রে জানা যায়, ওই যাত্রী দুবাই থেকে চট্টগ্রাম হয়ে একই এয়ারলাইন্সের ভিন্ন একটি ডমেস্টিক ফ্লাইটে ঢাকা যাওয়ার জন্য বিমানবন্দরের ১নং লাউঞ্জে অপেক্ষায় ছিলো। অভিযানের এক পর্যায়ে কাস্টমস গোয়েন্দা দল ১নং লাউঞ্জে অবস্থানরত ওই যাত্রীকে চ্যালেঞ্জ করে তল্লাশি চালায়। এবং তার পরনের জ্যাকেটের পকেট থেকে কালো পলিথিনের ভেতর ট্যাপ দিয়ে মোড়ানো অবস্থায় ২০টি স্বর্ণবার দেখতে পায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের তৎপরতায় এক কোটি টাকার সরকারি রাজস্ব ফাঁকি এবং চোরাচালান রোধ করা সম্ভব হয়েছে। উদ্ধার করা স্বর্ণবারের ওজন ২ কেজি ৩৩৩ গ্রাম।

বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম