artk

স্পোর্টস ডেস্ক

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ২:৪৩

শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয়

media

প্রতিপক্ষ তুলনামূলক অনেক দুর্বল। সেই দলের কাছেও প্রায় হেরে বসেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য শঙ্কা দূর করে প্রত্যাশিত জয় পেয়েছে মেয়েরা।  

প্রতিপক্ষ তুলনামূলক অনেক দুর্বল। সেই দলের কাছেও প্রায় হেরে বসেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য শঙ্কা দূর করে প্রত্যাশিত জয় পেয়েছে মেয়েরা। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ বলের ফয়সালায় জিতে সোনার পদক পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ। পোখারায় রোববার ফাইনালে বাংলাদেশ জিতেছে ২ রানে।

সোনার লড়াইয়ে ব্যাটারদের বাজে পারফরম্যান্সে বাংলাদেশ ২০ ওভারে করতে পেরেছিল কেবল ৯১ রান। লঙ্কানরা আটকে যায় ৮৯ রানে।

শেষ ওভারে লঙ্কানদের প্রয়োজন ছিল ৭ রান। দেশসেরা পেসার জাহানারা আলমের করা ওভার থেকে এসেছে কেবল চারটি সিঙ্গেল। শেষ বলে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৩ রান। জাহানারা দেননি কোনো রান।

বাংলাদেশের এটি জাতীয় দল হলেও শ্রীলঙ্কার এটি অনূর্ধ্ব-২৩ দল। আনকোরা দলটিতে অধিনায়ক হার্শিথা মাদাভিই কেবল খানিকটা পরিচিত নাম। সেই দলের বিপক্ষেও ধুঁকতে হলো বাংলাদেশকে। তবু শেষ পর্যন্ত মিলেছে সোনার স্বস্তি।

বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল