artk

স্পোর্টস ডেস্ক

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৯:৩২

নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার

media

গেট ঠেলে ঢুকতেই মনে হলো এ যেন এক উত্সবের বাড়ি। অ্যাকাডেমি মাঠে ঢোকার পথে চলছে রান্নার প্রস্তুতি। চুলায় ওঠার অপেক্ষায় আছে এক সারি পাতিল। পাশেই অ্যাকাডেমি মাঠে জোরেসোরে চলছে অনুশীলন। এখান থেকে দু-চার কদম হেঁটে মূল মাঠে ঢুকতেই বোঝা গেল, স্রেফ উত্সব নয়; এ এক মহোত্সবের অপেক্ষা।

বিশাল একটা মঞ্চ তৈরি করা হয়েছে। ধাতব সেই মঞ্চের পেছনে সারি সারি তাঁবু। সামনে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর নিয়ে টহল দিচ্ছেন সশস্ত্র বাহিনীর পোশাক পরা সদস্যরা। ওদিকে গ্যালারি আর বিভিন্ন বক্সে চলছে শেষ সময়ের ঘষামাজা। সব মিলিয়ে এখন পর্দা ওঠার অপেক্ষা কেবল।

হ্যাঁ, রোববার পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হবে মাঠের খেলা। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। তার আগে রোববার সাড়ম্বরে আয়োজিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী ঘোষণা করবেন বিপিএলের উদ্বোধন। অনুষ্ঠানে দেশ-বিদেশের নামকরা কয়েকজন শিল্পী পারফরম করবেন।

শেষ সময়ের প্রস্তুতির কথা বলতে গিয়ে শনিবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলছিলেন, “আমাদের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। এখন সবকিছু আরেকবার দেখে নেয়া হচ্ছে। আপনারা জানেন, প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থেকে বিপিএল উদ্বোধন ঘোষণা করার জন্য সদয় সম্মতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর উপস্থিতি মাথায় রেখে নিরাপত্তাব্যবস্থা থেকে শুরু করে সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।”

রোববার বিকাল ৪টা ৩০ মিনিট থেকে শুরু হবে অনুষ্ঠান। এর আগে ২টা ৩০ মিনিট থেকে দর্শকের জন্য গেট খোলা হবে। আর ৫টা ৩০ মিনিটে গেট বন্ধ করে দেওয়া হবে। অনুষ্ঠানে পারফরম করবেন ভারতের চলচ্চিত্রশিল্পী সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এ ছাড়া ভারতের দুই সংগীতশিল্পী সোনু নিগম ও কৈলাশ খের থাকছেন অনুষ্ঠানে। বাংলাদেশের দুই খ্যাতনামা সংগীতশিল্পী মমতাজ ও জেমস থাকছেন এই আয়োজনে। সংগীতানুষ্ঠান ছাড়াও আতশবাজি খেলা ও লেজার শো থাকবে এই আয়োজনে।

এই অনুষ্ঠান খুব বেশি লোক মাঠে উপস্থিত থেকে দেখতে পাবেন না। বিশাল মঞ্চ তৈরি করায় গ্যালারির একটা অংশ পুরোটা আড়াল হয়ে গেছে। ফলে গ্যালারিতে দর্শক বসানো হচ্ছে না। দর্শক বসবেন মূলত মাঠে দুই স্তরে। ১০ হাজার ও ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে ‘অন গ্রাউন্ড’ নামের সেই টিকিট। এ ছাড়া ক্লাব হাউজ ও গ্র্যান্ড স্ট্যান্ডেও থাকবেন কিছু দর্শক। তাই বলে সারা দেশের মানুষ অনুষ্ঠান দেখা থেকে বঞ্চিত থাকবেন না।

কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করবে এই অনুষ্ঠান। এ ছাড়া প্রতিটি বিভাগীয় শহরে জায়ান্ট স্ক্রিনে সরাসরি দেখানো হবে অনুষ্ঠানটি। ঢাকা শহরের বাছাই করা বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন।

সব মিলিয়ে প্রস্তুতির অভাব নেই। এখন কেবল বাদ্য বেজে ওঠার অপেক্ষা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা