artk

জেলা সংবাদদাতা

শনিবার, ডিসেম্বার ৭, ২০১৯ ৭:০০

কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি

media

কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুই পক্ষ একই সময়ে একই জায়গায় সম্মেলন ডেকে ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুই পক্ষ একই সময়ে একই জায়গায় সম্মেলন ডেকে ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

শনিবার সকাল সাড়ে ৯টায় এ আদেশ জারি করা হয়। সাংসদ নাছিমুল আলম চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম একই সময়ে একই জায়গায় সম্মেলন ডাকেন। উভয় পক্ষই বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সম্মেলন করার কথা ছিল সকাল ১১টায়। সম্মেলনকে কেন্দ্র করে সকালে সাংসদের প্যান্ডেলে আগুন লাগিয়ে দেওয়া হয় এবং ভাঙচুর করা হয়। পরে দুই পক্ষ ভিন্ন ভিন্ন স্থানে ‘ঝটিকা’ সম্মেলন করে এবং আংশিক কমিটি গঠন করে।

দলীয় সূত্র জানায়, বরুড়া উপজেলা আওয়ামী লীগে দুটি পক্ষ রয়েছে। এক পক্ষে রয়েছেন কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক নাছিমুল আলম চৌধুরী। অপর পক্ষে রয়েছেন বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ এন এম মইনুল ইসলাম। দুই পক্ষ একই সময়ে বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সম্মেলন ডাকলে বৃহস্পতিবার রাত থেকেই নেতা কর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শনিবার সকাল নয়টায় উপজেলা পরিষদের চেয়ারম্যানের অনুসারীরা ঈদগাহ মাঠে সাংসদের অনুষ্ঠানস্থলে গিয়ে প্যান্ডেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় একটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়, অনেকগুলো চেয়ার ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতিতে সকাল সাড়ে নয়টায় বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুল ইসলাম বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি করেন। পরে সাংসদ নাছিমুলের নেতৃত্বে বরুড়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠে এক পক্ষের কমিটি গঠন করা হয়। আর বরুড়া মধ্যবাজার বাসস্ট্যান্ডে চেয়ারম্যান মইনুলের নেতৃত্বে আরেক পক্ষের সম্মেলন হয়।

জানতে চাইলে বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম বলেন, ‘একটি সম্মেলন করতে হলে সাধারণ সভা করতে হয়। কাউন্সিলর ঠিক করতে হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে আমন্ত্রণ জানাতে হয়। কিন্তু এ ক্ষেত্রে কিছুই করা হয়নি। জেলার নেতৃবৃন্দও সম্মেলন সম্পর্কে জানেন না, আমরাও জানি না। কাউকে অতিথি না রেখে একতরফা সম্মেলনের ডাক দিয়েছেন সাংসদ। সম্পূর্ণ অগণতান্ত্রিক ও গঠনতন্ত্রবিরোধী ওই সম্মেলন প্রতিহত করার জন্য আমার অনুসারীরা পাল্টা সম্মেলন ঘোষণা করে কমিটি করেছে।’

সাংসদ নাছিমুল আলম চৌধুরী বলেন, ‘আমি সব ইউনিয়ন সম্মেলন করার পর উপজেলা সম্মেলনের ডাক দিয়েছি। ওরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন ধরিয়ে দেয়। প্যান্ডেলে আগুন দেয়। এই অন্যায়ের জন্য আওয়ামী লীগের কাছে তাদের ক্ষমা চাইতে হবে। প্রশাসনের অনুরোধে আমরা সরে এসেছি। দলের সব নেতা–কর্মীরা আমার সঙ্গে আছে।’

বরুড়ার ইউএনও মো. আনিসুল ইসলাম বলেন, দুই পক্ষ একই স্থানে একই সময়ে সম্মেলন ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তাবিথের ওপর হামলার ঘটনা গুরুত্ব সহকারে দেখা উচিত: কাদের কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব হাতীবান্ধা সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা বিএসএফের নেতাজি ও বঙ্গবন্ধুর দেশপ্রেম তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে হবে: খাদ্যমন্ত্রী সাবেক স্বাস্থ্যমন্ত্রীর এপিএসকে তলব ঢাকায় চিকিৎসা করাতে এসে বাসের ধাক্কায় এক ব্যক্তি নিহত রাজধানীর হাজারীবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিকের মৃত্যু পলিথিনে মোড়ানো পোস্টার লাগানো কেন বেআইনী নয় টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ই-পাসপোর্ট প্রকল্পের ফলে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী বুধবার তাবিথের ওপর হামলার বিষয়ে গুরুত্ব দেয়া উচিত ইসির: কাদের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক কুষ্টিয়ায় ফের বাড়লো চালের দাম লেবাননে নতুন প্রধানমন্ত্রী হাসান ডিয়াবের নেতৃত্বে সরকার গঠন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয় এমন বই মেলায় থাকবে না: ডিএমপি কমিশনার ই-পাসপোর্ট উদ্বোধন বুধবার উখিয়ায় আগুনে পুড়ে গেছে অর্ধশতাধিক দোকান ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঢাকা সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব বিএনপির গণজোয়ারের দাবি দিবাস্বপ্ন: কাদের কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শিক্ষাক্রমের বাইরে শিক্ষার্থীদের অতিরিক্ত বই পড়ানো বন্ধের নির্দেশ ইন্টারনেট সংযোগসহ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর কণ্ঠশিল্পী দ্বীন ইসলাম ২০১৯ সালের শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার গ্রাহক সেবা বাড়াতে বিআইবিএমের আউটসোর্সিংয়ে গুরুত্বারোপ ‘আমার কোন অবৈধ সম্পদ নেই’