artk

জেলা সংবাদদাতা

শনিবার, ডিসেম্বার ৭, ২০১৯ ৭:০০

কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি

media

কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুই পক্ষ একই সময়ে একই জায়গায় সম্মেলন ডেকে ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুই পক্ষ একই সময়ে একই জায়গায় সম্মেলন ডেকে ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

শনিবার সকাল সাড়ে ৯টায় এ আদেশ জারি করা হয়। সাংসদ নাছিমুল আলম চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম একই সময়ে একই জায়গায় সম্মেলন ডাকেন। উভয় পক্ষই বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সম্মেলন করার কথা ছিল সকাল ১১টায়। সম্মেলনকে কেন্দ্র করে সকালে সাংসদের প্যান্ডেলে আগুন লাগিয়ে দেওয়া হয় এবং ভাঙচুর করা হয়। পরে দুই পক্ষ ভিন্ন ভিন্ন স্থানে ‘ঝটিকা’ সম্মেলন করে এবং আংশিক কমিটি গঠন করে।

দলীয় সূত্র জানায়, বরুড়া উপজেলা আওয়ামী লীগে দুটি পক্ষ রয়েছে। এক পক্ষে রয়েছেন কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক নাছিমুল আলম চৌধুরী। অপর পক্ষে রয়েছেন বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ এন এম মইনুল ইসলাম। দুই পক্ষ একই সময়ে বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সম্মেলন ডাকলে বৃহস্পতিবার রাত থেকেই নেতা কর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শনিবার সকাল নয়টায় উপজেলা পরিষদের চেয়ারম্যানের অনুসারীরা ঈদগাহ মাঠে সাংসদের অনুষ্ঠানস্থলে গিয়ে প্যান্ডেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় একটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়, অনেকগুলো চেয়ার ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতিতে সকাল সাড়ে নয়টায় বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুল ইসলাম বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি করেন। পরে সাংসদ নাছিমুলের নেতৃত্বে বরুড়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠে এক পক্ষের কমিটি গঠন করা হয়। আর বরুড়া মধ্যবাজার বাসস্ট্যান্ডে চেয়ারম্যান মইনুলের নেতৃত্বে আরেক পক্ষের সম্মেলন হয়।

জানতে চাইলে বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম বলেন, ‘একটি সম্মেলন করতে হলে সাধারণ সভা করতে হয়। কাউন্সিলর ঠিক করতে হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে আমন্ত্রণ জানাতে হয়। কিন্তু এ ক্ষেত্রে কিছুই করা হয়নি। জেলার নেতৃবৃন্দও সম্মেলন সম্পর্কে জানেন না, আমরাও জানি না। কাউকে অতিথি না রেখে একতরফা সম্মেলনের ডাক দিয়েছেন সাংসদ। সম্পূর্ণ অগণতান্ত্রিক ও গঠনতন্ত্রবিরোধী ওই সম্মেলন প্রতিহত করার জন্য আমার অনুসারীরা পাল্টা সম্মেলন ঘোষণা করে কমিটি করেছে।’

সাংসদ নাছিমুল আলম চৌধুরী বলেন, ‘আমি সব ইউনিয়ন সম্মেলন করার পর উপজেলা সম্মেলনের ডাক দিয়েছি। ওরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন ধরিয়ে দেয়। প্যান্ডেলে আগুন দেয়। এই অন্যায়ের জন্য আওয়ামী লীগের কাছে তাদের ক্ষমা চাইতে হবে। প্রশাসনের অনুরোধে আমরা সরে এসেছি। দলের সব নেতা–কর্মীরা আমার সঙ্গে আছে।’

বরুড়ার ইউএনও মো. আনিসুল ইসলাম বলেন, দুই পক্ষ একই স্থানে একই সময়ে সম্মেলন ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা