artk

পিরোজপুর প্রতিবেদক

বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ৫:১৭

পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

media

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজন দিনমজুর মারা গেছেন।তারা হলেন ইব্রাহিম মাতুবব্বর (৪০) ও আল আমিন খান (৩০)।

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজন দিনমজুর মারা গেছেন।তারা হলেন ইব্রাহিম মাতুবব্বর (৪০) ও আল আমিন খান (৩০)। বৃহস্পতিবার দুপুরে ভান্ডারিয়া উপজেলার ইকড়ি গ্রামের এক গৃহস্থবাড়ির পুকুরের কচুরিপানা পরিস্কার করতে গিয়ে পুকুরে পড়ে থাকা পল্লীবিদ্যুতের তারের স্পর্শে ওই দুই দিনমজুর নিহত হন বলে জানান ভান্ডারিয়া থানার ওসি তদন্ত ফরিদ হোসেন।

নিহত দিনমজুর ইব্রাহিম মাতুবব্বর (৪০) ইকড়ি গ্রামের মৃত ফেরেস্তালী মাতুব্বর এর ছেলে ও আল আমিন খান (৩০) একই গ্রামের হারুণ খানের ছেলে। 

ইকড়ি ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির জানান, ইব্রাহিম ও আল আমিন ভান্ডারিয়ার ইকড়ি গ্রামের হাফেজ মোস্তফার বসতবাড়ির পুকুরে কচুরীপানা পরিস্কার করছিলেন। এসময় লোহাররড দিয়ে পুকুর থেকে কচুরী পানা তীরের দিকে টেনে আনার সময় পুকুর লাগোয়া পল্লী বিদ্যুত লাইনের সঙ্গে লোহার রডের স্পর্শ লাগে। এসময় ওই দুই দিনমজুর বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়র আহত দুই দিনমজুরকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, পল্লী বিদ্যুতের এ লাইনের তার পুকুর ছুঁইছুঁই অবস্থায় স্থাপন করায় দুই দিনমজুর এ দুর্ঘটনার শিকার হয়েছেন। এ ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক লাইন নিরাপদ দূরত্বে স্থাপনের বিষয়ে এলাকাবাসী দাবি জানিয়েছেন।

এ বিষয়ে ভান্ডারিয়া পল্লী বিদ্যুতের এজিএম লিটন চন্দ্র দে জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি তবে এ লাইনটি মঠবাড়িয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রণ করা হয়।এ বিষয়টি সরেজমিনে দেখার জন্য ওই দপ্তরে জানানো হয়েছে।

ভান্ডারিয়া থানার ওসি তদন্ত ফরিদ হোসেন জানান, এ ঘটনায় ভান্ডারিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। মৃত দুই দিন মজুরের পরিবারের পক্ষ হতে অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান? রাজকীয় উপাধি-প্রাসাদ ব্যবহার করবেন না হ্যারি ও মেগান আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু