artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ১০:৫৬

নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয়

media

কিলিয়ান এমবাপ্পের দ্বিতীয়ার্ধের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি। নঁতের বিপক্ষে ফরাসি চ্যাম্পিয়নদের জয়টা এলো ২-০ গোলের ব্যবধানে।

কিলিয়ান এমবাপ্পের দ্বিতীয়ার্ধের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি। নঁতের বিপক্ষে ফরাসি চ্যাম্পিয়নদের জয়টা এলো ২-০ গোলের ব্যবধানে।

বুধবার (০৪ ডিসেম্বর) দিবাগত রাতের ম্যাচে মাউরো ইকার্দির বদলে এমবাপ্পেকে একাদশে নামিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। কোচের আস্থার প্রতিদান ঠিকই দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। খেলার ৫২তম মিনিটে তার ব্যাকহিল শটের গোলে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। এরপর শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

যদিও নেইমার ও এমবাপ্পে দুজনেই বেশকিছু সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়তে পারতো। পিএসজির ফিনিশিংয়ের দুর্বলতা যেমন ছিল, তেমনই ছিল রক্ষণের দুর্বলতাও। তবে প্রতিপক্ষ নঁতের অবস্থা ছিল আরও খারাপ। ফলে শেষ পর্যন্ত সব বাধা পেরিয়ে মূল্যবান তিন পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে টুখেলের দল।

দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে পিএসজি এখন পুরো পাঁচ পয়েন্ট এগিয়ে। ফলে বর্তমান চ্যাম্পিয়নরা প্রমাণ করেছে, সেরাটা না খেলেও টানা ম্যাচ জেতার সামর্থ্য আছে তাদের। এই ম্যাচেই যেমন প্রতিপক্ষ নঁতে পুরো ম্যাচে মাত্র একবারই গোল করার সরাসরি সুযোগ পেয়েছিল, কিন্তু পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসের দক্ষতায় লুডোভিচ ব্লাস সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।

এই ম্যাচে নেইমার সুযোগ নষ্ট করার প্রতিযোগিতায় নেমেছিলেন যেন। বিরতির চার মিনিট আগে তার একটি প্রচেষ্টা নষ্ট হয় হুলিয়ান ড্র্যাক্সলারের কারণে। নেইমারের শট জালে জড়ালেও বল তার কাছে পৌঁছানোর আগে নঁতের ইমরান লউজাকে ফাউল করেছিলেন ড্র্যাক্সলার। ফলে ভিএআর’র সহায়তায় গোল বাতিল করে দেন রেফারি। 

প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি নেইমার। তবে ৫২তম মিনিটে আনহেল ডি মারিয়ার ক্রস ধরে দারুণ এক ফ্লিকে বল জালে জড়িয়ে পিএসজিকে উৎসবের উপলক্ষ এনে দেন এমবাপ্পে। এরপর ম্যাচের একদম শেষ মুহূর্তে ইকার্দিকে ফাউল করে বসেন নঁতের গোলরক্ষক। আর তা থেকে স্বস্তির এক গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কারণ ইনজুরি কাটিয়ে ফেরার পর এই প্রথম গোলের দেখা পেলেন তিনি। 

জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে টাইগাররা ৯১ বছর বয়সে এসে যাজক বললেন তিনি সমকামী চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা