artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ১০:৫৬

নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয়

media

কিলিয়ান এমবাপ্পের দ্বিতীয়ার্ধের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি। নঁতের বিপক্ষে ফরাসি চ্যাম্পিয়নদের জয়টা এলো ২-০ গোলের ব্যবধানে।

কিলিয়ান এমবাপ্পের দ্বিতীয়ার্ধের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি। নঁতের বিপক্ষে ফরাসি চ্যাম্পিয়নদের জয়টা এলো ২-০ গোলের ব্যবধানে।

বুধবার (০৪ ডিসেম্বর) দিবাগত রাতের ম্যাচে মাউরো ইকার্দির বদলে এমবাপ্পেকে একাদশে নামিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। কোচের আস্থার প্রতিদান ঠিকই দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। খেলার ৫২তম মিনিটে তার ব্যাকহিল শটের গোলে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। এরপর শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

যদিও নেইমার ও এমবাপ্পে দুজনেই বেশকিছু সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়তে পারতো। পিএসজির ফিনিশিংয়ের দুর্বলতা যেমন ছিল, তেমনই ছিল রক্ষণের দুর্বলতাও। তবে প্রতিপক্ষ নঁতের অবস্থা ছিল আরও খারাপ। ফলে শেষ পর্যন্ত সব বাধা পেরিয়ে মূল্যবান তিন পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে টুখেলের দল।

দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে পিএসজি এখন পুরো পাঁচ পয়েন্ট এগিয়ে। ফলে বর্তমান চ্যাম্পিয়নরা প্রমাণ করেছে, সেরাটা না খেলেও টানা ম্যাচ জেতার সামর্থ্য আছে তাদের। এই ম্যাচেই যেমন প্রতিপক্ষ নঁতে পুরো ম্যাচে মাত্র একবারই গোল করার সরাসরি সুযোগ পেয়েছিল, কিন্তু পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসের দক্ষতায় লুডোভিচ ব্লাস সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।

এই ম্যাচে নেইমার সুযোগ নষ্ট করার প্রতিযোগিতায় নেমেছিলেন যেন। বিরতির চার মিনিট আগে তার একটি প্রচেষ্টা নষ্ট হয় হুলিয়ান ড্র্যাক্সলারের কারণে। নেইমারের শট জালে জড়ালেও বল তার কাছে পৌঁছানোর আগে নঁতের ইমরান লউজাকে ফাউল করেছিলেন ড্র্যাক্সলার। ফলে ভিএআর’র সহায়তায় গোল বাতিল করে দেন রেফারি। 

প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি নেইমার। তবে ৫২তম মিনিটে আনহেল ডি মারিয়ার ক্রস ধরে দারুণ এক ফ্লিকে বল জালে জড়িয়ে পিএসজিকে উৎসবের উপলক্ষ এনে দেন এমবাপ্পে। এরপর ম্যাচের একদম শেষ মুহূর্তে ইকার্দিকে ফাউল করে বসেন নঁতের গোলরক্ষক। আর তা থেকে স্বস্তির এক গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কারণ ইনজুরি কাটিয়ে ফেরার পর এই প্রথম গোলের দেখা পেলেন তিনি। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা