artk
বুধবার, ডিসেম্বার ৪, ২০১৯ ৬:২৭

ইউডায় নেহরীন খান মেধাবৃত্তি প্রদান ও দোয়া অনুষ্ঠান

media

অর্থনীতিবিদ ড. আকবর আলী খানের একমাত্র কন্যা নেহরীন খান এর ৩য় মৃত্যু বার্ষিকী স্মরণে ইউডায় ‘নেহরীন খান মেধাবৃত্তি প্রদান, আলোচনা ও দোয়া অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে।

অর্থনীতিবিদ ড. আকবর আলী খানের একমাত্র কন্যা নেহরীন খান এর ৩য় মৃত্যু বার্ষিকী স্মরণে ইউডায় ‘নেহরীন খান মেধাবৃত্তি প্রদান, আলোচনা ও দোয়া অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর অডিটোরিয়ামে এ আয়োজন করা হয়।

এ বছর বৃত্তি পেয়েছেন ইংরেজী বিভাগে সম্মান দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত জাহিদুল ইসলাম। তাকে পুরস্কার হিসেবে ৪০ হাজার টাকার চেক, একটি সম্মাননা ক্রেস্ট, নেহরীন খান স্মৃতিস্মারক মেধাবৃত্তি সনদ প্রদান করা হয়।

২০১৬ সালের ৪ ডিসেম্বর ইউডার ইংরেজি বিভাগের শিক্ষক নেহরীন খান আকস্মিক অসুস্থতায় মারা যান। তার পিতা ড. আকবর আলী খান কন্যার স্মরনে ২০১৭ সালের ৩ এপ্রিল নেহরীন খানর প্রিয় প্রতিষ্ঠান ইউডাকে একটি চেকের মাধ্যমে নেহরীন খান স্মৃতি স্মারক তহবিল প্রতিষ্ঠার লক্ষ্যে আট লক্ষ টাকা প্রদান করেন। এবং এ টাকার অর্জিত আয় থেকে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে চুক্তিতে উল্লেখিত কমিটি কর্তৃক নির্ধারিত পরিমাণ অর্থ বৃত্তি হিসেবে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। এর পর থেকে প্রতিবছর ৪ ডিসেম্বর দিনটিতে আলোচনা, বৃত্তি প্রদান ও দোয়ার আয়োজন করেন ইউডার ইংরেজি বিভাগ।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ইফফাত কায়েস চৌধূরী, চারুকলা অনুষদের ডিন প্রফেসর মুস্তাফিজুর রহমান, নেহরীন খানের পিতা বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আকবর আলী খান। অনুষ্ঠান সঞ্চালন করেন ইংরেজি বিভাগের চেয়্যারমান এ. এইচ.এম. শহীদ শামস। নেহরীন খানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক