artk

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৮:২৯

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজের নবীনবরণে হামলা, ৪০ জনের বিরুদ্ধে মামলা

media

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজে বহিরাগতদের হামলার ঘটনায় মামলা করা হয়েছে। গাজীপুর সদর মেট্রো থানায় রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় সন্ত্রাসী আশিকসহ ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করা হয়। 

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজে বহিরাগতদের হামলার ঘটনায় মামলা করা হয়েছে। গাজীপুর সদর মেট্রো থানায় রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় সন্ত্রাসী আশিকসহ ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করা হয়। বিষয়টি নিউজবাংলাদেশকে নিশ্চিত করেছেন মামলার বাদি ইন্সটটিউিট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (আই-টেইট)-এর অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে শনিবার সন্ধ্যায় একটি ইঞ্জিনিয়ারিং কলেজের নবীনবরণ অনুষ্ঠানে বহিরাগত যুবকদের হামলা ও ভাংচুর চালায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে মহানগরীর কোনাবাড়ি এলাকার ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (আই-টেইট) কলেজের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ওইদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে স্থানীয় রথখোলা এলাকার এক যুবক অডিটরিয়ামে প্রবেশের চেষ্টাকালে তাকে বাধা দেয়া হয়। এতে ওই যুবক ক্ষুব্ধ হয়ে আরো দুইজন সঙ্গী নিয়ে আবার অডিটরিয়ামে আসে। এসময় ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নাজমুল ইসলামের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা ওই শিক্ষককে মারধর শুরু করে। এর প্রতিক্রিয়ায় ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তিন যুবককে পাল্টা মারধর করে।

পরে মারপিটের শিকার তিন যুবক বাহিরে গিয়ে আবার সংগঠিত হয়ে ২৫-৩০জন যুবকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই অডিটরিয়ামের ভিতরে হামলা চালিয়ে নির্বিচারে মারপিট ও এলোপাথারি কোপায়। এসময় যুবকরা সাউন্ড সিস্টেম, অডিটরিয়ামের চেয়ার, দরজা-জানালার কাঁচ ও আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে। তাদের এলোপাথারি হামলায় ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, কর্মচারীসহ অন্তত ২০জন আহত হয়েছে।

আহতদের মধ্যে পাঁচজনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি এবং গুরুতর আহত শিক্ষার্থী মৃদুল হাসান (২০) ও সৌরভকে (১৭) ঢাকার পঙ্গু হাসপাতালে প্ররেণ করা হয়েছে। হামলাকালে অডিটরিয়ামের ভেতর ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার মো. সোহরাব হোসনের নেতৃত্বে পুলশি ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ