artk

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৮:২৯

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজের নবীনবরণে হামলা, ৪০ জনের বিরুদ্ধে মামলা

media

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজে বহিরাগতদের হামলার ঘটনায় মামলা করা হয়েছে। গাজীপুর সদর মেট্রো থানায় রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় সন্ত্রাসী আশিকসহ ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করা হয়। 

গাজীপুরে ইঞ্জিনিয়ারিং কলেজে বহিরাগতদের হামলার ঘটনায় মামলা করা হয়েছে। গাজীপুর সদর মেট্রো থানায় রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় সন্ত্রাসী আশিকসহ ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করা হয়। বিষয়টি নিউজবাংলাদেশকে নিশ্চিত করেছেন মামলার বাদি ইন্সটটিউিট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (আই-টেইট)-এর অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে শনিবার সন্ধ্যায় একটি ইঞ্জিনিয়ারিং কলেজের নবীনবরণ অনুষ্ঠানে বহিরাগত যুবকদের হামলা ও ভাংচুর চালায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে মহানগরীর কোনাবাড়ি এলাকার ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (আই-টেইট) কলেজের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ওইদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে স্থানীয় রথখোলা এলাকার এক যুবক অডিটরিয়ামে প্রবেশের চেষ্টাকালে তাকে বাধা দেয়া হয়। এতে ওই যুবক ক্ষুব্ধ হয়ে আরো দুইজন সঙ্গী নিয়ে আবার অডিটরিয়ামে আসে। এসময় ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নাজমুল ইসলামের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা ওই শিক্ষককে মারধর শুরু করে। এর প্রতিক্রিয়ায় ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তিন যুবককে পাল্টা মারধর করে।

পরে মারপিটের শিকার তিন যুবক বাহিরে গিয়ে আবার সংগঠিত হয়ে ২৫-৩০জন যুবকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই অডিটরিয়ামের ভিতরে হামলা চালিয়ে নির্বিচারে মারপিট ও এলোপাথারি কোপায়। এসময় যুবকরা সাউন্ড সিস্টেম, অডিটরিয়ামের চেয়ার, দরজা-জানালার কাঁচ ও আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে। তাদের এলোপাথারি হামলায় ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, কর্মচারীসহ অন্তত ২০জন আহত হয়েছে।

আহতদের মধ্যে পাঁচজনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি এবং গুরুতর আহত শিক্ষার্থী মৃদুল হাসান (২০) ও সৌরভকে (১৭) ঢাকার পঙ্গু হাসপাতালে প্ররেণ করা হয়েছে। হামলাকালে অডিটরিয়ামের ভেতর ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার মো. সোহরাব হোসনের নেতৃত্বে পুলশি ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা