artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৪:৩৭   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৭:৪৯

ভুটানের কাছে আবারও লজ্জার পরাজয় জামাল ভূঁইয়াদের

media

এসএ গেমছে ভারত নেই। নেই পাকিস্তানও। স্বর্ণ জয়ের স্বপ্ন নিয়ে এসএ গেমছে অংশ নিয়েছে বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার এই গেমস ফুটবলে তাই স্বর্ণের প্রত্যাশাও অনেকে বেড়ে গেছে বাংলাদেশের! কিন্তু শুরুটা যে হলো লজ্জার। প্রথম ম্যাচেই হার ভুটানের মত দলের কাছে।

২০১৬ সালে থিম্পুতে এই ভুটানের কাছে হারের পরই একটা ঝড় বয়ে গিয়েছিল বাংলাদেশের ফুটবলের ওপর দিয়ে। তিন বছর পর সেই ভুটান আবারও বাংলাদেশের ফুটবলকে দিলো বড় এক ধাক্কা। নেপালের কাঠমান্ডুর সরথ স্টেডিয়ামে ১-০ গোলে হেরে ফাইনালে ওঠার পথটা কঠিন করেই তুললো বাংলাদেশ।

ভারত না থাকায় কোচ জেমি ডে নেপাল ও মালদ্বীপকে শক্ত প্রতিপক্ষ উল্লেখ করেছেন; কিন্তু বাংলাদেশ যে হেরে গেলো ভুটানের কাছে! ২০১৬ সালে ভারতের গুয়াহাটি ও শিলং এসএ গেমস ফুটবলে বাংলাদেশ প্রথম ম্যাচ ড্র করেছিল ভুটানের বিরুদ্ধে। এবার হেরেই গেলো। 

চেনচো গেইলশেন। নাম্বার সেভেন এই ফরোয়ার্ডকে অনেকে বলেন, ‘ভুটানের রোলালদো’। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও খেলে গেছেন। সেই চেনচোই ৬৫ মিনিটে গোল দিয়ে পাহাড়ী দেশটিকে এনে দিয়েছে এসএ গেমসে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম জয়।

২০১৬ সালে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম জয়ের ম্যাচেও চেনচো করেছিলেন জোড়া গোল। ভুটান ম্যাচ জিতেছিল ৩-১ ব্যবধানে।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত