artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:০৯   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৭:৩৩

১২শ’ কোটি টাকার মানিল্ডারিং, গ্রেপ্তার ২

media

এক হাজার ১৯৭ কোটি টাকার মানিল্ডারিং সংক্রান্ত মামলার আসামি মিরর ডেভেলপমেন্টের মালিক দিদারুল আলম টিটু ও তার সহযোগী কবির হোসেনকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। তাদের দুই জনকে বিজয়নগর মাহাতাব সেন্টার হতে গ্রেফতার করেছে সংস্তাটি।

এক হাজার ১৯৭ কোটি টাকার মানিল্ডারিং সংক্রান্ত মামলার আসামি মিরর ডেভেলপমেন্টের মালিক দিদারুল আলম টিটু ও তার সহযোগী কবির হোসেনকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। তাদের দুই জনকে বিজয়নগর মাহাতাব সেন্টার হতে গ্রেফতার করেছে সংস্তাটি।

সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম এ কথা জানিয়েছেন।

সহিদুল ইসলাম বলেন, মাস্টারমাইন্ড দিদারুল আলম টিটু, কবির হোসেন, আব্দুল মোতালেব ও অন্যান্য সহযোগীরা  অস্বিত্বহীন (মেসার্স এগ্রো বিডি এন্ড জেপি, হেনান আনহই এগ্রো এলসি এবং হেব্রা ব্রাঙ্কো) ৩টি প্রতিষ্ঠান খুলে মিথ্যা ঘোষণা মাধ্যমে পোল্ট্রি ফিড মেশিনারি আমদানির ঘোষণা দিয়ে বিপুল পরিমানে মদ, সিগারেট, ফটোপিয়ার মেশিন আমদানি করে। ওইসব পন্য ও মেশিন আমদানি করে শুল্ক ফাঁকি দিয়ে এক হাজার ১৯৭ কোটি টাকা মানিল্ডারিং করে।

তিনি আরও বলেন, ৭ নভেম্বর ৪৩১ কোটি ৭৫ লাখ টাকা মানিল্ডারিং দায়ে মেসার্স এগ্রো বিডি এন্ড জেপি কোম্পানির বিরুদ্ধে পল্টন থানায় ৯টি মামলা দায়ের করা হয়েছিল। একইদিন ৪৩৯ কোটি ১২ লাখ টাকা মানিল্ডারিং দায়ে হেনান আনহই এগ্রো এলসি কোম্পানির বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছিল। ২৯০ কোটি ৮৯ লাখ টাকা মানিল্ডারিং দায়ে হেব্রা ব্রাঙ্কো কোম্পানির বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়। এছাড়া ৩০ আগস্ট ৮ কোটি ৩৬ লাখ টাকা মানিল্ডারিং দায়ে কবির হোসেনের বিরুদ্ধে চট্রগ্রাম বন্দর থানায় মামাল করা হয়।

এক প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, মোট আসামি ১১ জন। এর মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের দ্রুত গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে।

নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪