artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ২:৪০   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৫:৪৮

লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা

media

ঢাকা মহানগরীতে নতুন সড়ক আইনে মামলা দায়ের শুরু হয়েছে। এর মধ্যে মোটরযানের সব কাগজ ঠিক না থাকা, কাগজ মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়া এবং ড্রাইভিং লাইসেন্স না-থাকা ইত্যাদি নানা কারণে মামলা দিচ্ছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। 

ঢাকা মহানগরীতে নতুন সড়ক আইনে মামলা দায়ের শুরু হয়েছে। এর মধ্যে মোটরযানের সব কাগজ ঠিক না থাকা, কাগজ মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়া এবং ড্রাইভিং লাইসেন্স না-থাকা ইত্যাদি নানা কারণে মামলা দিচ্ছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। 

সোমবার দুপুরে গুলশান ট্রাফিক জোনের মহাখালী এলাকায় মোহাম্মদ মেহেদী হাসান নামে একজন ট্রাফিক সার্জেন্ট ড্রাইভিং লাইসেন্স না-থাকায় ৫০০০ টাকা জরিমানা করেন এক সরকারি কর্মকর্তাকে। তিনি নদী রক্ষা কমিশনে কর্মরত। তাঁর নাম শাহাদাত সরকার। শুধু ড্রাইভিং লাইসেন্সই নয়, নদী রক্ষা কমিশনের দপ্তর-কর্তৃক প্রদত্ত ওই মোটরসাইকেলটির কাগজপত্রও মেয়াদোত্তীর্ণ ছিল। তবে মেয়াদোত্তীর্ণ কাগজের জন্য আলাদা জরিমানা করেননি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সার্জেন্ট মেহেদী।

তবে, কবে থেকে এই আইন কার্যকর হয়েছে- এ নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হয়। কেউ বলছেন, গতকাল থেকেই আবার কেউ বলছেন আজ থেকে এই নতুন সড়ক আইনটি কার্যকর করা হয়েছে।

আর এই বিষয়ে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগের যুগ্ম কমিশনার মো. আব্দুর রাজ্জাক বলেন, এটি নিয়ে ধোঁয়াশার কোনো অবকাশই নেই। যে দিন থেকে আইন কার্যকর হয়েছে, সে দিন থেকেই আইনের প্রয়োগ ঘটিয়েছি আমরা। আমরা গতকাল (১ ডিসেম্বর) থেকেই আইন ভাঙার অপরাধে জরিমানা আরোপ শুরু করেছি। এবং এটি চলমান আছে, থাকবে। সকল যান-চালককে নতুন সড়ক আইন মেনে চলারও পরামর্শ দেন এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার, শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ বিশ্বে ক্ষমতাধর নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মুক্ত করা আইনের পরিপন্থী: গণপূর্তমন্ত্রী দৈনিক সংগ্রামের অফিসে ভাঙচুর, সম্পাদক পুলিশ হেফাজতে উত্তাল পরিস্থিতিতে শিলং সফর বাতিল করলেন অমিত শাহ ফিলিং স্টেশনে ৪ বছরে ৪৮ কোটি টাকার গ্যাস চুরি! ট্রাকের ধাক্কায় কবি নজরুল কলেজের শিক্ষার্থীর মৃত্যু ৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল শাজাহান খানের সম্পত্তির খোঁজ নেয়া উচিৎ: নিক্সন চৌধুরী ‘যত খুশি পেঁয়াজ নিয়া যান’ বীরগঞ্জে একসঙ্গে ২০ জোড়া এতিম তরুণ-তরুণীর বিয়ে ত্বকের যত্নে উপটান এনআরসি-সিএবি বিলের বিরুদ্ধে গণ-আন্দোলনের ডাক মমতার চাঁদপুরে গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও এনজিও জাপানের প্রধানমন্ত্রীও বাতিল করলেন ভারত সফর ২ মন্ত্রীর ভারত সফর বাতিলের কারণ জানালেন ওবায়দুল কাদের যুক্তরাজ্যে প্রথমবারের মতো এমপি সুনামগঞ্জের কন্যা আফসানা পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল