artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৪:৪৩   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ৫:০৮

ঢাকায় নতুন ৬৪টি পার্কিং স্পট

media

ঢাকা মহানগরীতে যানবাহন পার্কিংয়ের সুবিধার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রস্তাব করা ৬৪টি পার্কিং স্পটের অনুমোদন দিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)।

ঢাকা মহানগরীতে যানবাহন পার্কিংয়ের সুবিধার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রস্তাব করা ৬৪টি পার্কিং স্পটের অনুমোদন দিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)।

রবিবার নগরভবন কার্যালয়ে ডিটিসিএ’র বোর্ড সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভার বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। শীঘ্রই পার্কিং স্পট গুলো কোথায় তা জানিয়ে দেয়া হবে।

সভায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় মহানগরীর সড়কের পাশে বাস-বে নির্মাণ ও অবৈধ দখল উচ্ছেদ করে সুবিধা মতো স্থানে ছোট আকারের সিটি ফরেস্ট নির্মাণে দুই সিটি করপোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে।

ঢাকা মহানগরীর যানজট নিরসনে আন্তজেলা বাস টার্মিনালগুলো পর্যায়ক্রমে নগরীর বাইরে সরিয়ে নিতে স্থান নির্ধারণসহ অন্যান্য কাজ এগিয়ে নেয়ার সিদ্ধান্ত হয় সভায়। আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রস্তাবিত টার্মিনালগুলোর সাথে মহানগরীর কেন্দ্রে যাত্রী পরিবহন ব্যবস্থার সমন্বয় গড়ে তোলা হবে।

বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের জন্য একটি ব্যাপকভিত্তিক পরিবহন পরিকল্পনা প্রণয়নের সিদ্ধান্তও সভায় নেয়া হয়। এ লক্ষ্যে শিগগিরই প্রাথমিক সম্ভাব্যতা যাচাই কাজ শুরু হবে।

এছাড়া, আদমজী লেকের বর্তমান অবস্থা বজায় রেখে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক সড়ক উন্নয়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্ত্রী জানান।

তিনি বলেন, ঢাকা মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকার জন্য নেয়া দীর্ঘমেয়াদী পরিবহন পরিকল্পনার আলোকে বলিয়ারপুর হতে নিমতলী-কেরানীগঞ্জ হয়ে ফতুল্লা-লাঙ্গলবন্ধ পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার দীর্ঘ সড়ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

ডিটিসিএ’র কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে কারিগরি দক্ষতাসম্পন্ন একটি বিশেষজ্ঞ পুল গঠনের সিদ্ধান্ত হয় এ সভায়।

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাইদ খোকন ও মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমানসহ বোর্ড সভার অন্যান্য সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ