artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:৫১   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ২:০৮

ভারতের প্রতিযোগীকে হারিয়ে বাংলাদেশের দিপু চাকমার স্বর্ণ জয়

media

সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ পদক।  

সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ পদক। যদিও সেরাদের সেরা, তথা স্বর্ণ পদকের তালিকায় তখনও নাম ওঠেনি বাংলাদেশের। অবশেষে নেপালের কাঠমান্ডুতে চলমান এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা।

তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনার হাসি হাসেন রাঙামাটির দিপু। সে সঙ্গে সোনার তালিকায়ও নাম উঠল বাংলাদেশের।

স্বর্ণ জেতার পথে দিপু চাকমার স্কোর ছিলো ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের।

এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় দিপু বলেন, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।’

এর আগে আজ সকালে মেয়েদের একক কাতায় (কারাতে ডিসিপ্লিন) ব্রোঞ্জ জেতার মাধ্যমে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হোমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হন তিনি। মেয়েদের একক কাতায় স্বর্ণপদক জিতেছে পাকিস্তান, আর রৌপ্য গেছে স্বাগতিক নেপালের ঘরে।

একই ইভেন্টের পুরুষ এককে চারজনের মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।

এদিকে আজ (সোমবার) পুরুষ ভলিবলেও ব্রোঞ্জের জন্য লড়বে বাংলাদেশ ভলিবল দল। দুপুর দুইটায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জিততে পারলে বাংলাদেশ পাবে ব্রোঞ্জ পদক।

ভলিবল ইভেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রোববার পাকিস্তানের কাছে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশ পুরুষ ভলিবল দল।

প্রথম সেটে বড় ব্যবধানে হারের পর (২৫-১৫) দ্বিতীয় ও তৃতীয় সেটে লড়াই করলেও জয় পাওয়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয় সেটে ২৫-২১ আর তৃতীয় সেটে ২৬-২৪ ব্যবধানে হেরে যায় লাল সবুজ জার্সিধারীরা।

ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল