artk

স্পোর্টস ডেস্ক

সোমবার, ডিসেম্বার ২, ২০১৯ ২:০৮

ভারতের প্রতিযোগীকে হারিয়ে বাংলাদেশের দিপু চাকমার স্বর্ণ জয়

media

সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ পদক।  

সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ পদক। যদিও সেরাদের সেরা, তথা স্বর্ণ পদকের তালিকায় তখনও নাম ওঠেনি বাংলাদেশের। অবশেষে নেপালের কাঠমান্ডুতে চলমান এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা।

তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনার হাসি হাসেন রাঙামাটির দিপু। সে সঙ্গে সোনার তালিকায়ও নাম উঠল বাংলাদেশের।

স্বর্ণ জেতার পথে দিপু চাকমার স্কোর ছিলো ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের।

এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় দিপু বলেন, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।’

এর আগে আজ সকালে মেয়েদের একক কাতায় (কারাতে ডিসিপ্লিন) ব্রোঞ্জ জেতার মাধ্যমে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হোমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হন তিনি। মেয়েদের একক কাতায় স্বর্ণপদক জিতেছে পাকিস্তান, আর রৌপ্য গেছে স্বাগতিক নেপালের ঘরে।

একই ইভেন্টের পুরুষ এককে চারজনের মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।

এদিকে আজ (সোমবার) পুরুষ ভলিবলেও ব্রোঞ্জের জন্য লড়বে বাংলাদেশ ভলিবল দল। দুপুর দুইটায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জিততে পারলে বাংলাদেশ পাবে ব্রোঞ্জ পদক।

ভলিবল ইভেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রোববার পাকিস্তানের কাছে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশ পুরুষ ভলিবল দল।

প্রথম সেটে বড় ব্যবধানে হারের পর (২৫-১৫) দ্বিতীয় ও তৃতীয় সেটে লড়াই করলেও জয় পাওয়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয় সেটে ২৫-২১ আর তৃতীয় সেটে ২৬-২৪ ব্যবধানে হেরে যায় লাল সবুজ জার্সিধারীরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা