artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:২০   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

রোববার, ডিসেম্বার ১, ২০১৯ ৬:৫০

ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি

media

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বঙ্গবন্ধু বিপিএল) ঢাকা প্লাটুনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা। ঢাকার দলে 'এ' প্লাস ক্যাটাগরির ক্রিকেটার তামিম ইকবাল আছেন।

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বঙ্গবন্ধু বিপিএল) ঢাকা প্লাটুনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা। ঢাকার দলে 'এ' প্লাস ক্যাটাগরির ক্রিকেটার তামিম ইকবাল আছেন।

কিন্তু গেল আসরের ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে শিরোপা জেতানো তামিম ঢাকার নেতৃত্বে নেই। ঢাকার কোচ সালাউদ্দিন মনে করেন, মাশরাফির অভিজ্ঞতা হবে দলের বড় সুবিধা।

ইংল্যান্ড বিশ্বকাপের পরে ক্রিকেটের বাইরে আছেন মাশরাফি। বিশ্বকাপের পরপরই শ্রীলংকা সফরে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু ইনজুরির কারণে শেষ সময়ে দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাওয়া হয়নি। এরপর থেকে টি-২০ এবং টেস্ট খেলছে বাংলাদেশ জাতীয় দল। মাশরাফির তাই মাঠে ফেরা হয়নি। তবে বিপিএল দিয়ে ভালো মতো ফিরতে মাশরাফি অনুশীলন শুরু করে দিয়েছেন।

তার অবশ্য এখনও পিঠের ইনজুরি আছে। এছাড়া গ্রোন ইনজুরিতে ভুগছেন তিনি। তবে সুস্থ হয়ে পুরো টু্র্নামেন্টে তিনি খেলতে পারবেন বলে আশা করছেন মাশরাফির ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন। মাশরাফি এর আগে বিপিএলে তিন দলের নেতৃত্ব দিয়েছেন। প্রত্যেক দলকেই অন্তত একবার শিরোপা এনে দিয়েছেন তিনি। তার অধীনে ঢাকা গ্লাডিয়েটরস ২০১৩ ও ২০১৩ সালে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ এবং রংপুর রাইডার্স ২০১৭ সালে চ্যাম্পিয়ন হয়েছে।

প্লাটুন কোচ সালাউদ্দিন দলের নেতাকে নিয়ে বলেন, 'আমি আশা করছি পুরো টুর্নামেন্টে সে খেলবে এবং ভালো পারফরম্যান্স দেখাবে। আজ (শনিবার) সে প্রথম বল করেছে। তার ছন্দে কিছুটা ঘাটতি দেখা গেছে। তবে আমি মনে করছি, কয়েক দিন বল করলে এটা ঠিক হয়ে যাবে। এছাড়া তার অভিজ্ঞতা আমাদের জন্য বড় প্রাপ্তি। মাঠে যখন সে খেলে শতভাগ দিয়ে খেলে।'

কোচ সালাউদ্দিন আরও জানান, মাশরাফি আগেই ফিজিওর সঙ্গে কথা বলেছেন। নিজেই অনেক বেশি উদ্বুদ্ধ মাশরাফি। বল করলে কোন ব্যথা পাচ্ছেন না। এছাড়া ফিটনেস ফিরে পেতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তার ওজন কমিয়েছেন। কিছুদিন ধরে অনুশীলনও করছেন মাশরাফি। এটা দলকেও আলাদা অনুপ্রেরণা দেবে বলে মনে করেন সালাউদ্দিন।

ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা