artk

স্পোর্টস ডেস্ক

রোববার, ডিসেম্বার ১, ২০১৯ ৬:৫০

ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি

media

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বঙ্গবন্ধু বিপিএল) ঢাকা প্লাটুনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা। ঢাকার দলে 'এ' প্লাস ক্যাটাগরির ক্রিকেটার তামিম ইকবাল আছেন।

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বঙ্গবন্ধু বিপিএল) ঢাকা প্লাটুনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা। ঢাকার দলে 'এ' প্লাস ক্যাটাগরির ক্রিকেটার তামিম ইকবাল আছেন।

কিন্তু গেল আসরের ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে শিরোপা জেতানো তামিম ঢাকার নেতৃত্বে নেই। ঢাকার কোচ সালাউদ্দিন মনে করেন, মাশরাফির অভিজ্ঞতা হবে দলের বড় সুবিধা।

ইংল্যান্ড বিশ্বকাপের পরে ক্রিকেটের বাইরে আছেন মাশরাফি। বিশ্বকাপের পরপরই শ্রীলংকা সফরে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু ইনজুরির কারণে শেষ সময়ে দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাওয়া হয়নি। এরপর থেকে টি-২০ এবং টেস্ট খেলছে বাংলাদেশ জাতীয় দল। মাশরাফির তাই মাঠে ফেরা হয়নি। তবে বিপিএল দিয়ে ভালো মতো ফিরতে মাশরাফি অনুশীলন শুরু করে দিয়েছেন।

তার অবশ্য এখনও পিঠের ইনজুরি আছে। এছাড়া গ্রোন ইনজুরিতে ভুগছেন তিনি। তবে সুস্থ হয়ে পুরো টু্র্নামেন্টে তিনি খেলতে পারবেন বলে আশা করছেন মাশরাফির ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন। মাশরাফি এর আগে বিপিএলে তিন দলের নেতৃত্ব দিয়েছেন। প্রত্যেক দলকেই অন্তত একবার শিরোপা এনে দিয়েছেন তিনি। তার অধীনে ঢাকা গ্লাডিয়েটরস ২০১৩ ও ২০১৩ সালে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ এবং রংপুর রাইডার্স ২০১৭ সালে চ্যাম্পিয়ন হয়েছে।

প্লাটুন কোচ সালাউদ্দিন দলের নেতাকে নিয়ে বলেন, 'আমি আশা করছি পুরো টুর্নামেন্টে সে খেলবে এবং ভালো পারফরম্যান্স দেখাবে। আজ (শনিবার) সে প্রথম বল করেছে। তার ছন্দে কিছুটা ঘাটতি দেখা গেছে। তবে আমি মনে করছি, কয়েক দিন বল করলে এটা ঠিক হয়ে যাবে। এছাড়া তার অভিজ্ঞতা আমাদের জন্য বড় প্রাপ্তি। মাঠে যখন সে খেলে শতভাগ দিয়ে খেলে।'

কোচ সালাউদ্দিন আরও জানান, মাশরাফি আগেই ফিজিওর সঙ্গে কথা বলেছেন। নিজেই অনেক বেশি উদ্বুদ্ধ মাশরাফি। বল করলে কোন ব্যথা পাচ্ছেন না। এছাড়া ফিটনেস ফিরে পেতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তার ওজন কমিয়েছেন। কিছুদিন ধরে অনুশীলনও করছেন মাশরাফি। এটা দলকেও আলাদা অনুপ্রেরণা দেবে বলে মনে করেন সালাউদ্দিন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা