artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:২৪   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, ডিসেম্বার ১, ২০১৯ ১১:০৬

মেক্সিকোয় বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ১৪

media

গুলিতে ঝাঁজরা হয়ে যাওয়া ভিয়া য়ুনিয়নের মেয়রের দপ্তরের সামনে দাঁড়িয়ে কোয়াহুইলার গভর্নর মিগেল আঙ্গেল রিকেলমে সাংবাদিকদের বলেন, বন্দুকধারীদের নিয়ন্ত্রণে আনতে রাজ্য ‘স্থিরসংকল্প’ নিয়ে কাজ করছে।

যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে মেক্সিকোর এক শহরে অপরাধী দলের সশস্ত্র সদস্যদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ১০ বন্দুকধারী ও চার পুলিশ নিহত হয়েছে।  

শনিবার দিনের বেলা মেক্সিকোর কোয়াহুইলা রাজ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

মেক্সিকোর অপরাধী দলগুলোকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে তালিকভুক্ত করা হতে পারে, মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের পর দ্বিপাক্ষিক উত্তেজনার মধ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটলো। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর তার দেশের সহিংস অপরাধী দলগুলোর মোকাবিলায় বিদেশি হস্তক্ষেপের অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছেন।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় কোয়াহুইলা রাজ্য সরকার বলেছে, সীমান্ত শহর পিয়েদাস নেগ্রাস থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভিয়া য়ুনিয়ন শহরে রাজ্য পুলিশের সঙ্গে পিক আপ ট্রাকে করে আসা ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারীদের লড়াই হয়েছে।

গুলিতে ঝাঁজরা হয়ে যাওয়া ভিয়া য়ুনিয়নের মেয়রের দপ্তরের সামনে দাঁড়িয়ে কোয়াহুইলার গভর্নর মিগেল আঙ্গেল রিকেলমে সাংবাদিকদের বলেন, বন্দুকধারীদের নিয়ন্ত্রণে আনতে রাজ্য ‘স্থিরসংকল্প’ নিয়ে কাজ করছে।

বন্দুকধারীরা প্রতিবেশী তামাউলিপাস রাজ্য থেকে কোয়াহুইলায় এসেছিল বলে জানিয়েছেন তিনি। রিকেলমে জানান, ১০ বন্দুকধারী ও চার পুলিশ নিহত এবং ছয় পুলিশ আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও ক্লিপের বরাতে রয়টার্স জানায়, প্রায় মধ্য দুপুরে ভিয়া য়ুনিয়নে ব্যাপক গোলাগুলি শুরু হয় আর সশস্ত্র পিক আপ ট্রাকের একটি বহরকে শহরজুড়ে ঘুরতে দেখা যায়। অন্য ভিডিওগুলোতে শহরটি থেকে ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা যায়।

বন্দুকযুদ্ধের পর থেকে মেয়রের দপ্তরে থাকা কিছু লোকসহ বেশ কিছু লোক নিখোঁজ রয়েছেন বলে গভর্নর জানিয়েছেন। কর্তৃপক্ষ হামলায় ব্যবহৃত ১৪টি গাড়ি শনাক্ত করেছে ও বহু অস্ত্র জব্দ করেছে বলে রিকেলমে জানান।   

ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা