artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:৫৮   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ৩০, ২০১৯ ৮:৫০

জিয়াউর রহমান রাজনীতিকদের টেন্ডারে কিনে নিয়েছিলেন: তথ্যমন্ত্রী

media

৭৫ পরবর্তী সময়ে জিয়াউর রহমান রাজনীতিকদের টেন্ডারে কিনে নিয়েছিলেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির আজকের বড় বড় নেতাদের সবাই সেই টেন্ডারের মাধ্যমে কেনা বলেও মন্তব্য করেছেন তিনি।

৭৫ পরবর্তী সময়ে জিয়াউর রহমান রাজনীতিকদের টেন্ডারে কিনে নিয়েছিলেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির আজকের বড় বড় নেতাদের সবাই সেই টেন্ডারের মাধ্যমে কেনা বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত অধ্যাপক মোজাফফর আহমদের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এখন রাজনীতিতে বনিকায়ন হচ্ছে। দুর্বৃত্তায়ন হচ্ছে। এসব শুরু করেছিলেন জিয়াউর রহমান। পূর্ণতা দিয়েছেন জেনারেল এরশাদ। ষোলকলা পূর্ণ করেছেন খালেদা জিয়া।

তিনি বলেন, আজকে যারা জিয়াউর রহমানের দলের বড় বড় নেতা- তাদের অনেকে টেন্ডারে বিক্রি হওয়া নেতা। তাদেরকে মনোনয়ন দিয়ে রাজনীতিতে বণিকায়ন করা হয়েছে। ৭৯ সালের নির্বাচনে অস্ত্র নিয়ে ভোটের আগের দিন মহড়া দেওয়া হয়ছিলো। যাতে কেউ ভোট কেন্দ্রে যেতে না পারে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন স্বাধীনতার পক্ষের রাজনীতি এবং স্বাধীনতার বিপক্ষের রাজনীতি দুটোই চর্চা করা হচ্ছে। বিএনপির নেতত্বে যে জোট, তারা আমাদের স্বাধীনতাকে বিশ্বাস করে না। সেখানে এমন অনেক রাজনীতিক দল আছে তাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশকে একটি তালেবানি রাষ্ট্র করা।

‘একটি স্বাধীন দেশে স্বাধীনতার ৫০ বছর পর স্বাধীনতার পক্ষের রাজনীতি এবং স্বাধীনতার বিপক্ষের রাজনীতি দুটো একসঙ্গে হতে পারে না’ বলেন তিনি।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আইভি আহমদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন