artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৪:৫১   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, নভেম্বার ৩০, ২০১৯ ৬:০৪

সাংবাদিক হত্যার জেরে বেকায়দায় মাল্টার প্রধানমন্ত্রী

media

দুই বছর আগে এক সাংবাদিককে হত্যার ঘটনাকে কেন্দ্র করে দেশজুড়ে অচলাবস্থা তৈরি হওয়ার পরিপ্রেক্ষিতে পদত্যাগের চিন্তা করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাস্কট। ইতোমধ্যে মাস্কট তার ঘনিষ্ঠজনদের কাছে এ চিন্তার কথা বলেছেন। খবর ‘রয়টার্স’।

দুই বছর আগে এক সাংবাদিককে হত্যার ঘটনাকে কেন্দ্র করে দেশজুড়ে অচলাবস্থা তৈরি হওয়ার পরিপ্রেক্ষিতে পদত্যাগের চিন্তা করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাস্কট। ইতোমধ্যে মাস্কট তার ঘনিষ্ঠজনদের কাছে এ চিন্তার কথা বলেছেন। খবর ‘রয়টার্স’।

এ বিষয়ে জোসেফ মাস্কটের এক মুখপাত্র শুক্রবার (২৯ নভেম্বর) সাংবাদিকদের বলেন, আগামী রবিবার (১ ডিসেম্বর) একটি অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী মাস্কটের। তবে তার নির্দেশেই অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে। রাজনৈতিক ও আইনি সংকট ক্রমশ বাড়তে থাকায় প্রধানমন্ত্রী জোসেফ মাস্কট এখন বেশ দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। 

২০১৭ সালের ১৬ অক্টোবর পেশাগত দায়িত্ব পালনকালে গাড়ি বোমা হামলায় নিহত হন সাংবাদিক কারুয়ানা গালিজিয়া। সাংবাদিকরা শুরু থেকেই এই হত্যাকাণ্ডের বিচার দাবি করে আসছেন।

তবে সরকারের বিরুদ্ধে অভিযোগ আছে যে, তারা মামলার তদন্তকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

সাংবাদিক কারুয়ানা গালিজিয়ার পরিবারের দাবি, এই হত্যাকাণ্ডের সঙ্গে প্রধানমন্ত্রী জোসেফ মাস্কটের ঘনিষ্ঠজনদের সম্পৃক্ততা রয়েছে। এ কারণেই মামলার তদন্তকে ভিন্নখাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে সরকার। 

দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি