artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:১০   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, নভেম্বার ২৮, ২০১৯ ৭:১৮

‘সুপার হোস্টেল’ থেকে এখন ‘সুপার হোম’

media

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আর্ন্তজাতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আর্ন্তজাতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

বৃহস্পতিবার দুপুরে শাহবাগে নবনির্মিত ‘সুপার হোম’ উদ্বোধন করেন কোম্পানীর ব্যাবস্থাপনা পরিচালক ঝ্যাং লি গুয়াং, প্রধান পরিচালন কর্মকর্তা ঝ্যাং জিমিন এবং ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালক জিমি ঝাং বলেন, 'আমাদের স্বপ্ন যখন বাস্তবে রূপ পাবে, এ শহরের যেখানে আপনার কর্মস্থল বা শিক্ষা প্রতিষ্ঠান সেখানে আপনি একটি সুপার হোমের শাখা পেয়ে যাবেন। এতে করে যানজটের মত নাছোড় ঝামেলায় আপনার মূল্যবান সময় নষ্ট হবে না'।

সুপার হোমের ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির বলেন, 'ব্যাচেলরদের দুর্বিষহ জীবন থেকে রক্ষা করতে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড নিয়ে এসেছে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের আবাসিক সেবা সুপার হোম। বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়া অসুবিধায় ভুগতে হয় এই শহরে ব্যাচেলরদের। বিভিন্ন কারণে ছেলে বা মেয়েদের কাছে বাসা ভাড়া নেওয়া সোনার হরিণ পাওয়ার মতই। এই সমস্যা সমাধানের লক্ষ্যে আবাসন ব্যবস্থা 'সুপার হোম' তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

তিনি আরো বলেন, 'এখানে না আছে বাজার করার দুশ্চিন্তা, না আছে কাপড় ধোয়ার ঝামেলা, এমনকি বাসা পরিবর্তনের ঝক্কি-ঝামেলাও পোহাতে হবে না। একটি ফরম পূরণের মাধ্যমে খুব সহজে এক শাখা থেকে অপর শাখায় যাওয়া যাবে'।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নেলসন ঝাং বলেন, 'সুপার হোমের ধারণাটাই খুব বিপ্নবাত্নক। শুধুই যে ব্যাচেলরদের জীবনযাপন বদলে দেবে তা নয়, বরং এ জনপদের শিক্ষা, পরিবহন, সামাজিক দর্শন, কর্মস্থান সহ বহু ক্ষেত্রে সুদূরপ্রসারী এবং গভীর প্রভাব রাখবে সুপার হোম'।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, 'প্রতিষ্ঠানটি বাংলাদেশ ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত ৬টি শাখা স্থাপন করেছে। প্রতিষ্ঠানটি ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি শাখা রয়েছে এবং মেয়েদের জন্য মিরপুরে একটি শাখা চালু রয়েছে। সুপার হোমে থাকতে খরচ হবে, স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা, বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ টাকা এবং ফাস্ট ক্লাস ৮ হাজার ৯৯৯ টাকা।

সুপার হোমের সুবিধা উল্লেখ করে আরো বলা হয়, সকল ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে এখনে। যেকোনো বয়সের নারী বা পুরুষ যারা শান্তির বলয়ে আর নিরাপদ আশ্রয়ে ব্যাচেলর জীবন আরাম-আয়েশে কাটাতে চান তাদের জন্য সুপার হোমের দ্বার খোলা সব সময়। নিউওয়েজ এর লক্ষ আগামী তিন বছরের মধ্যে ঢাকায় গুরুত্বপূর্ণ স্থানে সুপার হোমের আরো ১০০টি শাখা খোলা।

নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামে কারফিউ অমান্য করে বিক্ষোভ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪