artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, নভেম্বার ২৮, ২০১৯ ৭:১৮

‘সুপার হোস্টেল’ থেকে এখন ‘সুপার হোম’

media

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আর্ন্তজাতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আর্ন্তজাতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

বৃহস্পতিবার দুপুরে শাহবাগে নবনির্মিত ‘সুপার হোম’ উদ্বোধন করেন কোম্পানীর ব্যাবস্থাপনা পরিচালক ঝ্যাং লি গুয়াং, প্রধান পরিচালন কর্মকর্তা ঝ্যাং জিমিন এবং ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালক জিমি ঝাং বলেন, 'আমাদের স্বপ্ন যখন বাস্তবে রূপ পাবে, এ শহরের যেখানে আপনার কর্মস্থল বা শিক্ষা প্রতিষ্ঠান সেখানে আপনি একটি সুপার হোমের শাখা পেয়ে যাবেন। এতে করে যানজটের মত নাছোড় ঝামেলায় আপনার মূল্যবান সময় নষ্ট হবে না'।

সুপার হোমের ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির বলেন, 'ব্যাচেলরদের দুর্বিষহ জীবন থেকে রক্ষা করতে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড নিয়ে এসেছে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের আবাসিক সেবা সুপার হোম। বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়া অসুবিধায় ভুগতে হয় এই শহরে ব্যাচেলরদের। বিভিন্ন কারণে ছেলে বা মেয়েদের কাছে বাসা ভাড়া নেওয়া সোনার হরিণ পাওয়ার মতই। এই সমস্যা সমাধানের লক্ষ্যে আবাসন ব্যবস্থা 'সুপার হোম' তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

তিনি আরো বলেন, 'এখানে না আছে বাজার করার দুশ্চিন্তা, না আছে কাপড় ধোয়ার ঝামেলা, এমনকি বাসা পরিবর্তনের ঝক্কি-ঝামেলাও পোহাতে হবে না। একটি ফরম পূরণের মাধ্যমে খুব সহজে এক শাখা থেকে অপর শাখায় যাওয়া যাবে'।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নেলসন ঝাং বলেন, 'সুপার হোমের ধারণাটাই খুব বিপ্নবাত্নক। শুধুই যে ব্যাচেলরদের জীবনযাপন বদলে দেবে তা নয়, বরং এ জনপদের শিক্ষা, পরিবহন, সামাজিক দর্শন, কর্মস্থান সহ বহু ক্ষেত্রে সুদূরপ্রসারী এবং গভীর প্রভাব রাখবে সুপার হোম'।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, 'প্রতিষ্ঠানটি বাংলাদেশ ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত ৬টি শাখা স্থাপন করেছে। প্রতিষ্ঠানটি ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি শাখা রয়েছে এবং মেয়েদের জন্য মিরপুরে একটি শাখা চালু রয়েছে। সুপার হোমে থাকতে খরচ হবে, স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা, বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ টাকা এবং ফাস্ট ক্লাস ৮ হাজার ৯৯৯ টাকা।

সুপার হোমের সুবিধা উল্লেখ করে আরো বলা হয়, সকল ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে এখনে। যেকোনো বয়সের নারী বা পুরুষ যারা শান্তির বলয়ে আর নিরাপদ আশ্রয়ে ব্যাচেলর জীবন আরাম-আয়েশে কাটাতে চান তাদের জন্য সুপার হোমের দ্বার খোলা সব সময়। নিউওয়েজ এর লক্ষ আগামী তিন বছরের মধ্যে ঢাকায় গুরুত্বপূর্ণ স্থানে সুপার হোমের আরো ১০০টি শাখা খোলা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা