artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৩:৪৫   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, নভেম্বার ২৮, ২০১৯ ৩:৩৪

বাবরি মসজিদের বিকল্প জমিতে রামের নামে হাসপাতালের ঘোষণা!

media

এবার রামের নামে হাসপাতাল বানাতে মসজিদের বিকল্প জমির দাবি করে বিস্ফোরক মন্তব্য করলেন ভারতের শিয়া বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি।  

এবার রামের নামে হাসপাতাল বানাতে মসজিদের বিকল্প জমির দাবি করে বিস্ফোরক মন্তব্য করলেন ভারতের শিয়া বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। সুন্নি ওয়াকফ বোর্ড এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড যদি ওই ৫ একর জমি গ্রহণ করে তবে তিনি রামের নামে সে জমিতে হাসপাতাল গড়বেন বলে জানান।

ঐতিহাসিক বাবরি মসজিদ সংক্রান্ত অযোধ্যা মামলার শুনানি শেষে ভারতের সর্বোচ্চ আদালত কেন্দ্রীয় সরকারকে মুসলিমদের মসজিদের জন্য পৃথকভাবে ৫ একর জমি দেয়ার রায় দেয়। আর ৫ একর বিকল্প জমি নিয়ে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি রামের নামে হাসপাতাল করার বিস্ফোরক মন্তব্য করেন।

তিনি জানান, সুন্নি ওয়াকফ বোর্ড এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল‌ বোর্ড যদি ওই ৫ একর জমি নিতে অস্বীকার করে বা নিতে না চায় তবে তা শিয়া ওয়াকফ বোর্ডকে দিয়ে দেয়া হোক। শিয়া ওয়াকফ বোর্ড ওই জমিতে রামের নামেই নির্মাণ করবে হাসপাতাল।

সর্বোচ্চ আদালতের রায় অনুযায়ী তারা যদি সরকারের দেয়া জমি নিতে না চান, তাহলে তা শিয়া ওয়াকফ বোর্ডকে দিয়ে দেয়া হউক। শিয়া ওয়াকফ বোর্ড সেখানে রামের নামে হাসপাতাল নির্মাণ করবে। পাশাপাশি সেখানে থাকবে মন্দির, মসজিদ, গির্জা এবং গুরদ্বারা।

রামের নামে হাসপাতাল কেন? এমন প্রশ্নে ওয়াসিম রিজভি জানান যে, রামের নাম নিয়ে গোটা বিশ্বে কোথাও বিতর্ক নেই।’

উল্লেখ্য যে, শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান শুরু থেকেই বিতর্কিত মন্তব্য ও বিবৃতি দিয়ে যাচ্ছেন। তিনি এর আগে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণে শিয়া ওয়াকফ বোর্ড ৫১ হাজার রুপি দেবে বলেও ঘোষণা দেন।

ওয়াসিম রিজভি সুপ্রিম কোর্টের রায়কে মেনে নিয়ে অযোধ্যায় রামমন্দির নির্মাণে তাদের সমর্থন রয়েছে উল্লেখ করেন।

তিনি আরও বলেছিলেন, ‘ভগবান রাম আমাদের সবার পূর্বপুরুষ। তাই রামমন্দির নির্মাণ হোক সেখানে। এ কারণে ওয়াসিম রিজভি ফিল্মসের পক্ষ থেকে রামমন্দির নির্মাণের জন্য ৫১ হাজার টাকা রাম-জন্মভূমি নিয়াসের হাতে তুলে দেয়া হবে।

ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার, শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ বিশ্বে ক্ষমতাধর নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মুক্ত করা আইনের পরিপন্থী: গণপূর্তমন্ত্রী দৈনিক সংগ্রামের অফিসে ভাঙচুর, সম্পাদক পুলিশ হেফাজতে উত্তাল পরিস্থিতিতে শিলং সফর বাতিল করলেন অমিত শাহ ফিলিং স্টেশনে ৪ বছরে ৪৮ কোটি টাকার গ্যাস চুরি! ট্রাকের ধাক্কায় কবি নজরুল কলেজের শিক্ষার্থীর মৃত্যু ৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল শাজাহান খানের সম্পত্তির খোঁজ নেয়া উচিৎ: নিক্সন চৌধুরী ‘যত খুশি পেঁয়াজ নিয়া যান’ বীরগঞ্জে একসঙ্গে ২০ জোড়া এতিম তরুণ-তরুণীর বিয়ে ত্বকের যত্নে উপটান এনআরসি-সিএবি বিলের বিরুদ্ধে গণ-আন্দোলনের ডাক মমতার চাঁদপুরে গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও এনজিও জাপানের প্রধানমন্ত্রীও বাতিল করলেন ভারত সফর ২ মন্ত্রীর ভারত সফর বাতিলের কারণ জানালেন ওবায়দুল কাদের যুক্তরাজ্যে প্রথমবারের মতো এমপি সুনামগঞ্জের কন্যা আফসানা পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল