artk

বিনোদন ডেস্ক

সোমবার, নভেম্বার ২৫, ২০১৯ ৫:৩৩

ইলিয়াস কাঞ্চনের পাশে আছে শিল্পী সমাজ: মিশা সওদাগর

media

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের 'নিরাপদ সড়ক চাই' (নিসচা) আন্দোলনে ক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা। নতুন পরিবহন আইনে নিরাপদ সড়ক চাই আন্দোলনের দাবি পূরণ করা হয়েছে বলে মনে করছেন তারা।

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের 'নিরাপদ সড়ক চাই' (নিসচা) আন্দোলনে ক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা। নতুন পরিবহন আইনে নিরাপদ সড়ক চাই আন্দোলনের দাবি পূরণ করা হয়েছে বলে মনে করছেন তারা।

এ কারণে এই আন্দোলনের পথিকৃত ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ করেছেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন মালিক শ্রমিকদের এমন কাণ্ডের নিন্দা জানিয়েছেন চলচ্চিত্র অঙ্গনের তারকারা। তারা ইলিয়াস কাঞ্চনের পাশে দাঁড়িয়েছেন।

তিনি বলেছেন, আমরা শিল্পী সমাজ ইলিয়াস কাঞ্চনের পাশে আছি। শ্রমিকরা তার সঙ্গে বুঝে বা না বুঝে যে আচরণ করেছেন তার ধিক্কার জানাই। প্রয়োজনে আমরাও তার সঙ্গে রাস্তায় নামব।’

এবার ইলিয়াস কাঞ্চনের সঙ্গে শ্রমিকদের এমন আচরণের বিষয়ে মুখ খুললেন চলচ্চিত্র শিল্পীসমিতির সভাপতি ও ঢাকাই ছবির একচেটিয়া খলচরিত্রে অভিনেতা মিশা সওদাগর।

তিনি বলেন, ‘আমাদের বড় ভাই, একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন সাহেব একইসঙ্গে একজন নায়ক, প্রযোজক ও গবেষক। দীর্ঘদিন থেকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন করছেন তিনি। সাধারণ মানুষের জন্য কিছু করার চেষ্টা করে আসছেন। নতুন যে সড়ক আইন হয়েছে, এতে তার বিশেষ অবদান আছে।

তিনি বলেন, তথাকথিত কিছু শ্রমিককে যারা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে রাস্তায় নামিয়ে নাচাচ্ছে, তাদের উদ্দেশ্যে বলতে চাই- মনে রাখবেন ইলিয়াস কাঞ্চন মানুষের নিরাপত্তার জন্য রাস্তায় নেমেছেন। ইলিয়াস কাঞ্চন ব্যক্তিগত কোনো ফায়দার জন্য রাস্তায় নামেননি।’

সোমবার দুপুর ১২টায় বিএফডিসি গেটের সামনে মানববন্ধনের আয়োজন করেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন।

সেই মানববন্ধনে নিজের বক্তব্যে এসব কথা বলেন মিশা সওদাগর।

মানববন্ধনে মিশা সওদাগর আরো বলেন, ‘ইলিয়াস কাঞ্চন সম্মানিত ব্যক্তি। বাংলার সড়ককে নিরাপদ করতে তিনি একাই লড়ে যাচ্ছেন। তার এই সংগ্রামকে আমরা চলচ্চিত্র সমাজ স্যালুট জানাই। আমরা শিল্পী সমাজ ইলিয়াস কাঞ্চনের পাশে আছি। শ্রমিকরা তার সঙ্গে বুঝে বা না বুঝে যে আচরণ করেছেন তার ধিক্কার জানাই। প্রয়োজনে আমরাও তার সঙ্গে রাস্তায় নামব।’

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ চলচ্চিত্র নির্মাতা ও শিল্পীরা।

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক