artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৫:৪৯

উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক

media

এদিন সকাল ৯টা থেকে সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনের রাস্তার এক পাশে বিভিন্ন বয়সের শিশু-কিশোররা তাদের অভিভাবকদের সঙ্গে এসে একত্রিত হয়। ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ বিভিন্ন ধরনের খেলাধুলা, ছবি আঁকা, হৈচৈ, কোলাহলে মুখরিত হয়ে ওঠে।

প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত উত্তরা সোনারগাঁ জনপথকে (জমজম টাওয়ারের সামনে) গাড়িমুক্ত সড়ক হিসেবে উদ্বোধন করলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার সকাল ৯টায় উত্তরা সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন সকাল ৯টা থেকে সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনের রাস্তার এক পাশে বিভিন্ন বয়সের শিশু-কিশোররা তাদের অভিভাবকদের সঙ্গে এসে একত্রিত হয়। ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ বিভিন্ন ধরনের খেলাধুলা, ছবি আঁকা, হৈচৈ, কোলাহলে মুখরিত হয়ে ওঠে।

এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শিশু-কিশোরদের সঙ্গে  খেলাধুলায় অংশগ্রহণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, 'আমাদের ভবিষ্যত প্রজন্মকে আর যেন ঘরে বসে থাকতে না হয়, তারা মাঠে আসবে রাস্তায় আসবে। আমরা দখল হয়ে যাওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব'। 

যারা মাঠগুলোকে দখল করেছে নিজের স্বার্থে, ব্যবসার স্বার্থে তাদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করার আহ্বান জানান মেয়র।

তিনি আরও বলেন, শতকরা ২৫ ভাগ শিশু বিষণ্ণতায় ভোগে, বিষন্নতার মূল কারণ খেলাধুলা করতে না পারা। শতকরা ৮০ ভাগ বাচ্চারা গড়ে প্রায় দুই ঘণ্টা করে মোবাইল ফোনে ভিডিও দেখে, ভিডিও দেখে বাচ্চাদের খাওয়াতে হয়। এর ফলে মোবাইল ফোনে তারা আসক্ত হয়ে যাচ্ছে। এসকল প্রবণতা পরিবর্তন করতে হবে। তাই আজকের এ আয়োজন। শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করা আমাদের মূল টার্গেট। মাদকাসক্ত ও জঙ্গিবাদমুক্ত করতে হলেও খেলাধুলার বিকল্প নেই।

এ ধরনের উদ্যোগের ফলে শিশুরা আরও সামাজিক হয়ে উঠবে বলেও তিনি মনে করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান, শাহনাজ পারভীন মিতু ও জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা