artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:৪২   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ১২:১৯

দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি

media

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনসে টাইগারদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলবে কোহলি বাহিনী। সেই ম্যাচ ভারতের মাটিতে ও ভারতের খেলা প্রথম দিন-রাতের টেস্ট হতে চলেছে। ম্যাচের আগের সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, “গোলাপি বলের টেস্ট আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা খুবই উত্তেজিত। উৎসাহ বাড়ছে। এটা একটা যুগান্তকারী উপলক্ষ।”

তিনি আরও বলেন, “আমি অন্য দল বা বোর্ডের হয়ে বলতে পারব না। কিন্তু বিসিসিআইয়ের সঙ্গে আমাদের আলোচনার ফলে আমাদের টেস্ট খেলাকে উন্নত করেছে।”

শুক্রবার প্রথমবার গোলাপি বলে টেস্ট খেলবে ভারত। খেলা হবে দিন-রাতের।

খেলার বেশ কিছুটা অংশ হবে কৃত্রিম আলোয়। সেই কারণে লাল নয়, গোলাপি বলেই হবে খেলা। এনডিটিভি।

দিন-রাতের টেস্ট করার পেছনে আসল উদ্দেশ্য খেলার এই প্রাচীন ও দীর্ঘ ফরম্যাটের জন্য মাঠে লোক টেনে আনা। টিভির সামনেও দর্শক সংখ্যা বাড়ানো। ২০১৫ সালে প্রথম গোলাপি বলে টেস্ট খেলা হয়। কিন্তু এতদিন ভারত এই বলে টেস্ট খেলেনি।

সদ্য বিসিসিআইয়ের সভাপতি হওয়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের আপ্রাণ চেষ্টায় শেষ পর্যন্ত দুই দল রাজি হয় কৃত্রিম আলোয় টেস্ট খেলার জন্য। অবশেষে ইডেন গার্ডেনসে রচিত হতে চলেছে ইতিহাস।

ইন্দোরে ভারত সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। এই অবস্থায় গোলাপি বলে খেলতে নেমে কি ভারত সামান্য সমস্যায় পড়তে পারে? উত্তর সময়ই দেবে। আপাতত ক্রিকেট বিশ্ব ইডেনমুখী হওয়ার অপেক্ষায় প্রহর গুনছে।

জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ