artk

চট্টগ্রাম সংবাদদাতা

বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৪:৩২

চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার

media

চট্টগ্রামের রাউজান উপজেলার দুর্গম পাহাড়ে থাকা এক ‘অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে অন্তত ২০টি দেশীয় অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

চট্টগ্রামের রাউজান উপজেলার দুর্গম পাহাড়ে থাকা এক ‘অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে অন্তত ২০টি দেশীয় অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

বুধবার ভোর রাতে পূর্ব রাউজনের ঘোড়া সামছু টিলা এলাকায় চালানো এ অভিযানে ডাকাত দলের সাথে বন্দুকযুদ্ধের ঘটনায় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহসহ চার পুলিশ সদস্য আহত হয়েছে বলেও জানানো হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে ‘ডাকাত সর্দার’ ও হত্যাসহ ১৭ মামলার আসামি আলমগীর আলম প্রকাশ ওরফে আলমগীর ডাকাতকে গ্রেপ্তার করেছে।

পুলিশের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে পূর্ব রাউজানের রাবার বাগান সংলগ্ন ঘোড়া সামছু টিলা এলাকায় অভিযান চালানো হয়। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে দুস্কৃতকারীরা। আত্নরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে মোহাম্মদ আলমগীর নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

এসময় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি ১০টি শর্টগান, গ্যাস গান সদৃশ একটি অস্ত্র, ৬টি দেশীয় তৈরি পাইপ গান, একটি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজ, ৭টি কার্তুজের খোসা, দেশীয় তৈরি একনলা বন্দুকের তিনটি অংশসহ অস্ত্র তৈরির আনুষঙ্গিক সরঞ্জাম উদ্ধার করা হয়।

আহত ওসি কেপায়েত উল্লাহ বলেন, ‘পূর্ব রাউজানের দুগর্ম অঞ্চলে আস্তানা গড়ে তুলেছিল ডাকাত দল। মাত্র তিন মাস আগে আলমগীর জেল থেকে জামিনে মুক্তি পেয়েছে। যেখানে অভিযান চালানো হয় সেখানে তারা দেশীয় অস্ত্র তৈরি করতো বলে প্রমাণ মিলেছে।’

পুলিশের দাবি, গ্রেপ্তার হওয়া আলমগীর রাউজানের শীর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়া ও ক্রসফায়ারে নিহত সন্ত্রাসী জানে আলমের সহযোগী। তার নামে রাউজান থানায় ৫টি ডাকাতি, ২টি হত্যা ও চাঁদাবাজিসহ অন্তত ১৭টি মামলা রয়েছে।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ