artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:৪৬   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৯:০০

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল

media

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই ২০০১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছিলেন। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই ২০০১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছিলেন। 

রাজধানীর সুপ্রিম কোর্ট মিলনায়তনে তারেক রহমানের ৫৪তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে ডিজিটাল বাংলাদেশ বলা হচ্ছে। শাসক গোষ্ঠী বলছে, তারাই এটাকে সবচেয়ে বেশি এগিয়ে নিয়ে গেছে। এটা শুরু করেছিলেন তারেক রহমান ২০০১ সালে। ইউনিয়ন পর্যায় থেকে সব তথ্য ডেটাবেইস করে রেখেছিলেন। কিন্তু এক-এগারোতে সব নষ্ট করা হয়।’ তারেক রহমানের সঙ্গে নিজের স্মৃতিচারণা করে বিএনপির মহাসচিব বলেন, তারেক রহমান জন্মসূত্রে নেতৃত্ব পেয়েছেন এবং অতি অল্প সময়ে নেতৃত্বের গুণাবলি অর্জন করেছেন।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তারা দেশকে ধ্বংস করে দিচ্ছে। দেশের মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে আছে। তিনি আরও বলেন, যুগে যুগে তরুণ ও ছাত্ররা আন্দোলন করে এসেছে। তরুণদের এগিয়ে আসতে হবে, নেতৃত্ব দিতে হবে। কারও ডাকের অপেক্ষায় থাকলে হবে না।

তারেক রহমান বিএনপিতে নতুন প্রাণ সৃষ্টি করেছেন জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে চালাচ্ছেন। তারেকের জন্মদিনে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নেওয়ার কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, উন্নয়নের রোল মডেল বলা হচ্ছে। কিন্তু সরকার ঋণে জর্জরিত। তারেকের নেতৃত্বেই দেশকে মুক্ত করতে সক্ষম হবেন বলে আশা প্রকাশ এবং সবাইকে এক হওয়ার আহ্বান জানান। এ ছাড়া তারেকের নামে মামলা প্রত্যাহার ও খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তিনি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলালের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান প্রমুখ।

জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ