artk

স্টাফ রিপোর্টার

সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৬:৩৮

মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের

media

আগামী দুই সপ্তাহ মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, প্রত্যেকেরই সামাজিক দায়বদ্ধতা রয়েছে। ব্যবসায়ীদের এই দায় আরো বেশি। সেই সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ব্যবসায়ীদের কাছে এ অনুরোধ রাখেন মেয়র।

আগামী দুই সপ্তাহ মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, প্রত্যেকেরই সামাজিক দায়বদ্ধতা রয়েছে। ব্যবসায়ীদের এই দায় আরো বেশি। সেই সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ব্যবসায়ীদের কাছে এ অনুরোধ রাখেন মেয়র।

সোমবার নগর ভবনে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

সভায় ব্যবসায়ীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে মেয়র সাঈদ খোকন ট্রেড লাইসেন্সের সঙ্গে উৎসে কর কমানোর বিষয়টি বিবেচনার জন্য রাজস্ব বোর্ডকে আহ্বান জানাবেন বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন। এ জন্য জাতীয় রাজস্ব বোর্ডে চিঠি পাঠানো হবে বলে জানান মেয়র।

ব্যবসা-বাণিজ্যকে একটি শহরের প্রাণের স্পন্দন হিসেবে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, বর্তমান সরকার অত্যন্ত ব্যবসাবান্ধব সরকার। সরকার চায় ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটুক। তাই ব্যবসায়ীদের যেকোনো যৌক্তিক দাবি পূরণের আশ্বাস দিয়ে মেয়র বলেন, ব্যবসায়ীদের মার্কেটের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব নিতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্‌ ইমদাদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে মার্কেট ফেডারেশনের সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবর, সাধারণ সম্পাদক নাজমুল হুদা, সহ-সভাপতি এম এ মান্নান, হুমায়ুন কবীর মোল্লা প্রমুখ বক্তব্য দেন।

কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় নিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ