artk
শনিবার, ডিসেম্বার ৭, ২০১৯ ৩:৫৫   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৪:৫৬

অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা

media

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) আয়োজন করেছে উইন্টার সেশনের ভর্তি মেলা। এ ভর্তি মেলায় থাকছে অভিভাবকের আয় এবং শিক্ষার্থীদের মেধার উপর ভিত্তি করে পড়াশোনার সুযোগ। ১১ নভেম্বর রবিবার থেকে শুরু হয়ে এই ভর্তি মেলা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত।

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) আয়োজন করেছে উইন্টার সেশনের ভর্তি মেলা। এ ভর্তি মেলায় থাকছে অভিভাবকের আয় এবং শিক্ষার্থীদের মেধার উপর ভিত্তি করে পড়াশোনার সুযোগ। ১১ নভেম্বর রবিবার থেকে শুরু হয়ে এই ভর্তি মেলা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত।

ইউডার সিএসই ভবনে রোববার ১২টা থেকে শুরু হয় এই ভর্তি মেলা। মেলার উদ্ভোধন করেন ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক মুজিব খান। 

এসময় ইউডার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক মুজিব খান বলেন, মেধাবী অথচ বিত্তশালী নয় এমন শিক্ষার্থীদের নানা দিক থেকে সুবিধা দেওয়ার চেষ্টা করি, যেন অদম্য গরীব মেধাবীরা উচ্চ শিক্ষার সুযোগ পায়। তাই আমরা এবারও চাই পারিবারিক আয় ও  শিক্ষার্থীর এসএসসি, এইচএসসির মেধার অর্জিত ফলাফলের ভিত্তিতে অভিভাবকের সঙ্গে আলোচনা সাপেক্ষে তার ভর্তি ও মাসিক বেতন নির্ধারণ করবো। তবুও উচ্চশিক্ষা থেকে যেন কোন শিক্ষার্থী বঞ্চিত না হয়।

তিনি আরো বলেন, যদি কোন মেধাবী শিক্ষার্থী টাকার অভাবে পড়াশোনা করতে না পারে তাহলে তাকে বিনা বেতনে পড়ার সুযোগ দিবে ইউডা।

এছাড়া থাকছে সরকার নির্ধারিত মুক্তিযোদ্ধা কোটায় এবং অনুন্নত অঞ্চলের মেধাবী অথচ দরিদ্র কোটায় বিনা বেতনে অধ্যয়নের সুযোগ।

উক্ত ভর্তি মেলায় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড. ইফফাত কায়েস চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়্যারম্যান, শিক্ষক ও ইউডার ছাত্রসংসদ প্রতিনিধি ও শিক্ষার্থীরা।

এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে চট্টগ্রামে এবার থানায় বিক্রি হবে পেঁয়াজ ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ