artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৩:৪৬   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:০৫

মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব

media

“শুধু হিন্দুরা কেন, রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ মুসলিমদেরও।” এমন মন্তব্য করেছেন ভারতের খ্যাতনামা ইয়োগা গুরু বাবা রামদেব। সেইসঙ্গে তিনি বলেছেন, ‘আমি বিশ্বাস করি যে ভারতের ৯৯ শতাংশ মুসলিম আসলে ধর্মান্তরিত।”

অযোধ্যা মামলার রায়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামদেব বলেন, “অযোধ্যার অর্থই ‘অজেয়’ তাই ওই স্থানে রাম মন্দির হবে এটাই স্বাভাবিক।”

অযোধ্যার রায় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রামদেব বলেন, “ভারতের তো সর্বত্র ভগবান বিরাজ করে। খ্রিস্টানদের যেমন পবিত্র ভ্যাটিকানের ক্যাথলিক চার্চ আছে। শিখদের অকাল তখত্‌ আছে। মুসলিমদের মক্কা আছে। তেমনই হিন্দুদের পবিত্রতম মন্দির হিসাবে গড়ে উঠবে অযোধ্যার রামমন্দির।”

এছাড়া ভারতীয় এই ইয়োগা গুরু রাম মন্দির গড়ার ক্ষেত্রে দেশের মুসলিম সম্প্রদায়কেও এগিয়ে আসার অনুরোধ জানান।

তিনি বলেন, “হতে পারে মুসলিমদের ধর্ম আলাদা কিন্তু আমাদের পূর্বপুরুষ তো একই ছিল। সেই জন্যেই ভগবান রাম একজন হিন্দুর কাছে যেমন পুজ্য ঠিক সেই ভাবেই একজন মুসলিমের কাছেও তিনি আদর্শ। দেশের অধিকাংশ মুসলিমই তো ধর্মান্তরিত মুসলিম। তাই দেশের মুসলিম ভাইদের সঙ্গে আমার ৯৯% ডিএনএ মিলে যাবে।”

রাম মন্দির কেমন হবে, এই প্রশ্নের উত্তরে রামদেব বলেন, “দেশের সমস্ত সাংস্কৃতিক, ঐতিহ্য, ইতিহাস ফুটে উঠবে এই মন্দিরের স্থাপত্যে। এই মন্দিরের স্থাপত্য, ভাস্কর্য, পরিকাঠামো হার মানাবে দেশ বিদেশে বহু মন্দির, মসজিদ, গির্জার স্থাপত্যকেও।”

ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার, শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ বিশ্বে ক্ষমতাধর নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মুক্ত করা আইনের পরিপন্থী: গণপূর্তমন্ত্রী দৈনিক সংগ্রামের অফিসে ভাঙচুর, সম্পাদক পুলিশ হেফাজতে উত্তাল পরিস্থিতিতে শিলং সফর বাতিল করলেন অমিত শাহ ফিলিং স্টেশনে ৪ বছরে ৪৮ কোটি টাকার গ্যাস চুরি! ট্রাকের ধাক্কায় কবি নজরুল কলেজের শিক্ষার্থীর মৃত্যু ৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল শাজাহান খানের সম্পত্তির খোঁজ নেয়া উচিৎ: নিক্সন চৌধুরী ‘যত খুশি পেঁয়াজ নিয়া যান’ বীরগঞ্জে একসঙ্গে ২০ জোড়া এতিম তরুণ-তরুণীর বিয়ে ত্বকের যত্নে উপটান এনআরসি-সিএবি বিলের বিরুদ্ধে গণ-আন্দোলনের ডাক মমতার চাঁদপুরে গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও এনজিও জাপানের প্রধানমন্ত্রীও বাতিল করলেন ভারত সফর ২ মন্ত্রীর ভারত সফর বাতিলের কারণ জানালেন ওবায়দুল কাদের যুক্তরাজ্যে প্রথমবারের মতো এমপি সুনামগঞ্জের কন্যা আফসানা পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল