artk

কুমিল্লা সংবাদদাতা

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ৭:০১

বিয়ের উপহারে পেঁয়াজ!

media

নিত্যদিনের বাজারদরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার প্রতি কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকা হলেও আলোচনায় রয়েছে মসলা জাতীয় এ পণ্যটি। অস্বাভাবিকভাবে দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় সংসদে নেতা-মন্ত্রীদের মুখেও এখন পেঁয়াজের কথা।

নিত্যদিনের বাজারদরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার প্রতি কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকা হলেও আলোচনায় রয়েছে মসলা জাতীয় এ পণ্যটি। অস্বাভাবিকভাবে দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় সংসদে নেতা-মন্ত্রীদের মুখেও এখন পেঁয়াজের কথা।

এবার এই পোঁয়াজের প্রভাব পড়েছে বিয়ে বাড়িতেও। গত ৮ নভেম্বর শুক্রবার কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালকারপাড় গ্রামে হাজী আবদুর রহিম মিয়ার ছেলে এমদাদুল হক রিপনের বিয়ে অনুষ্ঠিত হয়। এর পরদিন শনিবার বৌভাত অনুষ্ঠান হয় রিপনের বাড়িতে। এই অনুষ্ঠানে বরের বন্ধুরা উপহার হিসেবে দেন ‘পেঁয়াজ’। র‌্যাপিং পেপারে মুড়িয়ে উপহার হিসেবে পাঁচ কেজি পেঁয়াজ দেন তারা। এ নিয়ে এলাকায় বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে।

গত ১৫ নভেম্বর শুক্রবার সামাজিক মাধ্যমে বিয়েতে পেঁয়াজ উপহারের এমন ছবি ভাইরাল হয়। পরে খবর নিলে এ তথ্যের সত্যতা পাওয়া যায়।

পেঁয়াজ উপহার দেয়া তিন বন্ধু শাহজাহান, শিপন ও শাহিদ জানান, তারা ২০০ টাকা কেজি দরে ৫ কেজি পেঁয়াজ কিনে উপহার হিসেবে দিয়েছেন। পেঁয়াজের বাজারে চলমান অস্থিরতাই তাদের এমন কিছু করতে উৎসাহিত করেছে। তাদের মতে, পণ্যটি বন্ধুর নতুন সংসারে বেশ কাজে লাগবে। পেঁয়াজের চড়া দামে এমন উপহার দেওয়াকে নিজেদের 'প্রতিবাদ' বলেও জানান তারা।

বর এমদাদুল হক রিপন বৌভাত অনুষ্ঠানে বন্ধুদের এমন উপহার পেয়ে বেশ উল্লসিত। তার কাছে ব্যতিক্রমী মনে হয়েছে এ ঘটনা। উপহারের এ পেঁয়াজ কি করেছেন- এমন প্রশ্নের জবাবে বর বলেন, রান্নায় কাজে লাগিয়েছি। 

 

 

 

 

চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী