artk
শনিবার, ডিসেম্বার ৭, ২০১৯ ২:৪১   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ২:২২

৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস

media

দেশের চার খাতের পাঁচ প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড দিতে যাচ্ছে লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ম্যাগাজিন কালারস। এ চার খাতের মধ্যে রয়েছে ‘আর্থিক খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০ (ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠান সমূহ),‘এফএমসিজি খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০’ ‘তৈরি পোশাক খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’ এবং ‘বৃহৎ ম্যানুফ্যাকচারিং খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’। 

এদের মধ্যে ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠানের দুই সিইও অ্যাওয়ার্ড পাবে। এটি হবে আন্তজাতিক মানের।

শনিবার রাজধানীর ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ম্যাগাজিন কালারস এসব তথ্য জানায়। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে। আগামী এপ্রিল মাসে ২০২০ সালে হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’পুরস্কার প্রদান করা হবে। মনোনয়নের পর বিচারকদের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকে উন্মুক্ত। প্রার্থীরা নিজেরাও যেকোনো একটি পুরস্কারের জন্যে সরাসরি আবেদন করতে পারেন।

এখন থেকে প্রতি বছরের এপিল মাসে সিইও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করবে কালারস- এমন ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে।

কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ বলেছেন, “সিইওরা দেশের বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমরা তাদের সম্মানিত করার জন্যে এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি এবং এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।”

বাংলাদেশ যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্যে প্রস্তুত, এই সময়ে পুরস্কার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে জাকারিয়া মাসুদ বলেন, “আমরা মনে করি, তারা আগামী প্রজন্মের সিইওদের সামনে পথিকৃৎ।”

এই ম্যাগাজিনটি ঢাকা ও নিউইয়র্ক থেকে একযোগে প্রকাশিত হয়। কালারস বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এর আগে চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটেগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাগাজিন কালারসের উপদেষ্টা জিয়াউল করিম, মার্কেটিং অ্যান্ড অপারেশন বিভাগের প্রধান লাকি বেগম।

 

এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে চট্টগ্রামে এবার থানায় বিক্রি হবে পেঁয়াজ ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ