artk

সিরাজগঞ্জ সংবাদদাতা

শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৯:৩৫

দুর্ঘটনায় নাশকতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: রেলমন্ত্রী

media

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কমিটি করে দেয়া হয়েছে। এটি হাতে পেলে এ সম্পর্কে বলা যাবে। সিগনালম্যানের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে ইতোমধ্যেই সংশ্লিষ্ট দুজনকে রেলপুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ধরণের ষড়যন্ত্র বা নাশকতা আছে কিনা বা কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

শুক্রবার বিকাল পৌনে ৪টার দিকে উল্লাপাড়া রেলস্টেশনে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এ দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে এ দুর্ঘটনার কারণ জানা যাবে। এ দুর্ঘটনার সঙ্গে কোনো প্রকার নাশকতা থাকলে কাউকেই ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এ দুর্ঘটনা কবলিত রেললাইন খুব দ্রুত সময়ের মধ্যে মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। সে অনুযায়ী সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কমিটি করে দেয়া হয়েছে। এটি হাতে পেলে এ সম্পর্কে বলা যাবে। সিগনালম্যানের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে ইতোমধ্যেই সংশ্লিষ্ট দুজনকে রেলপুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

জানা গেছে, এ ট্রেন দুর্ঘটনায় পাওয়ারকার, ইঞ্জিন ও ২টি এসি বগি আগুন লেগে পুড়ে গেছে। এগুলোর ভেতরে সব পুড়ে গেলেও বাহিরে বেশি ক্ষতি হয়নি। ফলে সংশ্লিষ্টরা এটি নাশকতা কিনা তা খতিয়ে দেখছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেল স্টেশন ক্রস করার সময় হঠাৎ বিকট শব্দে ইঞ্জিন ও ৬ বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এ সময় তেলের ট্যাংকি ফেটে ইঞ্জিন ও ২টি বগিতে আগুন লেগে পুড়ে যায়। অপর আরেকটি বগির আংশিক ক্ষতি হয়। এ ট্রেন দুর্ঘটনায় রেললাইনের প্রায় ৫০০ মিটার লাইন উপড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় সিহত ৬০ স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর আত্মহত্যা বন্ধের দিনে আদালতে নারীসহ ধরা খেলেন আইনজীবী ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত, ৬ কোটি টাকার ইয়াবা জব্দ জিম্বাবুয়েকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মঙ্গলবার থেকে আবারও শীত নামতে পারে পুতিন কে এবং তিনি কী চান?