artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ১০:৫৮   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

সিরাজগঞ্জ সংবাদদাতা

শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৯:৩৫

দুর্ঘটনায় নাশকতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: রেলমন্ত্রী

media

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কমিটি করে দেয়া হয়েছে। এটি হাতে পেলে এ সম্পর্কে বলা যাবে। সিগনালম্যানের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে ইতোমধ্যেই সংশ্লিষ্ট দুজনকে রেলপুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ধরণের ষড়যন্ত্র বা নাশকতা আছে কিনা বা কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

শুক্রবার বিকাল পৌনে ৪টার দিকে উল্লাপাড়া রেলস্টেশনে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এ দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে এ দুর্ঘটনার কারণ জানা যাবে। এ দুর্ঘটনার সঙ্গে কোনো প্রকার নাশকতা থাকলে কাউকেই ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এ দুর্ঘটনা কবলিত রেললাইন খুব দ্রুত সময়ের মধ্যে মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। সে অনুযায়ী সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কমিটি করে দেয়া হয়েছে। এটি হাতে পেলে এ সম্পর্কে বলা যাবে। সিগনালম্যানের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে ইতোমধ্যেই সংশ্লিষ্ট দুজনকে রেলপুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

জানা গেছে, এ ট্রেন দুর্ঘটনায় পাওয়ারকার, ইঞ্জিন ও ২টি এসি বগি আগুন লেগে পুড়ে গেছে। এগুলোর ভেতরে সব পুড়ে গেলেও বাহিরে বেশি ক্ষতি হয়নি। ফলে সংশ্লিষ্টরা এটি নাশকতা কিনা তা খতিয়ে দেখছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেল স্টেশন ক্রস করার সময় হঠাৎ বিকট শব্দে ইঞ্জিন ও ৬ বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এ সময় তেলের ট্যাংকি ফেটে ইঞ্জিন ও ২টি বগিতে আগুন লেগে পুড়ে যায়। অপর আরেকটি বগির আংশিক ক্ষতি হয়। এ ট্রেন দুর্ঘটনায় রেললাইনের প্রায় ৫০০ মিটার লাইন উপড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়।

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল