artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৯:৪০

আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ

media

রাজধানীর গুলশান নাভানা টাওয়ারের পাশে আরএফএল শো-রুমের সামনে ফুটপাতে জীবন কাটানো সেই মা ও শিশুদের সরিয়ে নিয়েছে গুলশান থানা পুলিশ। 

রাজধানীর গুলশান নাভানা টাওয়ারের পাশে আরএফএল শো-রুমের সামনে ফুটপাতে জীবন কাটানো সেই মা ও শিশুদের সরিয়ে নিয়েছে গুলশান থানা পুলিশ। 

বৃহস্পতিবার ফেসবুকে নিউজবাংলাদেশের হেড অব নিউজ  আহমেদ জুয়েল এ নিয়ে একটি ছবি পোস্ট করেন। 

তার পোস্ট দেখে বিষয়টি নিয়ে দ্রুত কাজ শুরু করেন শিশু মানবাধিকারকর্মী ও দক্ষিণ এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান কিডস মিডিয়ার নির্বাহী প্রধান আরিফ রহমান শিবলী। 

আরিফ ও গুলশান থানা পুলিশের সহায়তায় ইতোমধ্যে তাদের সরিয়ে নেয়া হয়েছে। এ ব্যাপারে নিউজবাংলাদেশকে আরিফ বলেন, পোস্টটি ফেসবুকে দেখামাত্র শিশু হেল্পলাইন ১০৯৮ জানালেও সহায়তা না পেয়ে গুলশান জোনের উচ্চপদস্থ পুলিশ অফিসারদের জানানোর পর তারা এ ব্যাপারে সহায়তার হাত বাড়ান। 

তিনি বলেন, শিশু বিষয়ক মন্ত্রণালয় এত বাজেট থাকা সত্বেও কি করে পথশিশু থাকে তা আশ্চর্য  লাগে। সরকারের এই ব্যাপারে আরো যত্নশীল হওয়া প্রয়োজন বলে মনে করেন আমিনেস্টি ইন্টারন্যাশনালের এই মানবাধিকার কর্মী। পাশাপাশি ১০৯৮ কে সাধারণ মানুষের কাছে তুলে ধরতেও প্রচারণা চালানো দরকার বলে মনে করেন আরিফ।

 

ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪ ইয়েমেনে হুতি বাহিনীর হামলায় নিহত ৬০