artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৭:০৩   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৮:৪৮

আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ

media

বাংলাদেশ বিমানের উড়োজাহাজ আকাশপ্রদীপ (বিজি ০২২৮) থেকে ৭৬টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বুধবার রাতে এসব স্বর্ণ জব্দ করে।

জব্দ হওয়া এসব স্বর্ণের বারের ওজন আট কেজি ৮০০ গ্রাম।

এপিবিএনের পক্ষ থেকে বলা হয়েছে, আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় বেলা সাড়ে ৩টায় বিমানটি অবতরণ করে। যাত্রী আসনের নিচের পাইপের মধ্যে অভিনব কায়দায় এসব বার লুকানো ছিল।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, “যাত্রী নামানোর পর বিমানটি হ্যাঙ্গারে তোলা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর বিকাল ৪টার পর থেকে রাত ৯টা পর্যন্ত বিমানটিতে তল্লাশি চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন। একপর্যায়ে ছয়টি আসনের নিচে অভিনব কায়দায় আলাদা মোড়কে এসব বার পাওয়া যায়।”

তিনি বলেন, “চারটি আসনের নিচে ১২টি করে ৪৮টি ও বাকি দুটি আসনের নিচে ১৪টি করে ২৮টি বার পাওয়া যায়। এর সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি। বুধবার রাতেই বিমানটি উড্ডয়নের কথা ছিল।”

এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলে জানান আলমগীর হোসেন।

পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুমকি জেলার সিনেমা হলগুলোর প্রতি দৃষ্টি দিতে হবে : প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি