artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৭:৪৭   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৪:৩৯

কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী

media

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জে জনসন ও ইউনিলিভারসহ ২৬টি ব্র্যান্ডের প্রায় ৮ কোটি টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়েছে। 

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জে জনসন ও ইউনিলিভারসহ ২৬টি ব্র্যান্ডের প্রায় ৮ কোটি টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে এইসব নকল প্রসাধনী জব্দ করেন র‍্যাব এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই কর্মকর্তারা। এসময় নকল পণ্য তৈরির ৫টি কারখানাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। আটক করা হয় ৫ জনকে।

এসব প্রসাধনী তৈরি করতে আটা, ময়দা, কস্টিক সোডা এবং সুগন্ধী রাসায়নিক মিশিয়ে গত কয়েক বছর ধরে ঢাকার কেরানীগঞ্জে তৈরি করে আসছে জনসন ও ইউনিলিভারসহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নকল প্রসাধনী।

নকল পণ্য তৈরির ৫টি কারখানাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। কারখানাগুলোকে সিলগালা করে দেয়া হয়। আটক করা হয় ৫ জনকে । তাদের মধ্যে ৪ জনকে ২ বছর এবং একজনকে ১ বছরের করে কারাদণ্ড দেয়া হয়।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, শীত মৌসুমকে সামনে রেখে কসমেটিকসের চাহিদা বেড়ে যাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী নকল কসমেটিকস পণ্য তৈরি করছে। এসব প্রসাধনী ব্যবহারে ক্যান্সারসহ শরীরে নানা ধরনের রোগ হতে পারে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এসব নকল পণ্য রাজধানীসহ দেশের বিভিন্ন মার্কেটে পাইকারি বিক্রি করা হতো।

ভুয়া দুদক চক্র আটক হাইকোর্টে হট্টগোলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নোটিশ মিথিলা ফাহমির অন্তরঙ্গ ছবি সরানোর নির্দেশ পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুমকি জেলার সিনেমা হলগুলোর প্রতি দৃষ্টি দিতে হবে : প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার